বাংলাদেশে মেট্রোরেলের প্রথম টিকেট কিনে যাত্রী হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৩ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

03 January, 2023

বাংলাদেশে মেট্রোরেলের প্রথম টিকেট কিনে যাত্রী হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৩

মেট্রোরেলের উদ্ভোধনের পরে ট্রেনে চলে উত্তরায় দিয়া বাড়ি থেকে মিরপুরে আগারগাঁও আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিনের প্রায় ছয় বছরের মতো ভুগান্তি মেনে চলতে হয়েছে কারণ মেট্রোরেলের যখন কাজ চলছে তখন পুরো সড়কেই কিন্তু গাড়ির ভিড় যানজট দেখা দিতো। মিরপুর মেট্রোরেল যুগে দেশে পল্লবী থেকে মিরপুর ১০ ও কাজীপাড়া স্টেশন ভাড়া ২০ টাকা শেওড়াপাড়া ও আগারগাঁও স্টেশন ভাড়া ৩০ টাকা। 



মেট্রোরেলের কাজ চলাকালীন অবস্থায় রাস্তা চার লাইন থাকলেও একলাইন করা হয়েছে দীর্ঘ যানজট মোকাবেলা করতে হয়েছে সাধারণ জনগণ থেকে শুরু করে আরো অনেকেই মিরপুরের যারা বাসিন্দা রয়েছেন সেই জায়গা থেকে আজ এই মানুষগুলোর জন্য খুশির দিন একই সাথে পুরো বাংলাদেশের জন্য এটি একটি নতুন দিন নতুন সকাল। কারণ মেট্রোরেল হয়ত দুই চার পঞ্চাশ বছরে আরো অনেকগুলো হবে যে পথে আজ পা বাড়ালো বাংলাদেশ এটি একটি ইতিহাসে প্রথম অধ্যায় বলা যায় সেই অধ্যায় সূচনা হতে যাচ্ছে আজ সকালেই এবং সেটি উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 




এবং শেখ হাসিনা উদ্ভোধন করার পর তিনি প্রথম যাত্রী হিসেবে টিকিট কেটে মেট্রোরেলে মিরপুর দিয়া বাড়ি থেকে আসবেন আগারগাঁও স্টেশনে কিছু স্টেশন এখন ও চালু হয় নি কারণ যে প্রস্তুতিগুলো রয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ তারা বলছেন পূর্ণাজ্ঞভাবে যাত্রী উঠানামা করবে।




প্রধানমন্ত্রীর প্রথম টিকিট মেট্রোরেলের: 

মেট্রোরেলের প্রথম যাত্রী হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি নিজে টিকিট নিজে কিনে মিরপুর থেকে আগারগাঁও স্টেশন ভ্রমণ করলেন এবং সবগুলো ভালোভাবে স্টেশনের কাজ নিজে গিয়ে ডাকলঃলেন এবং তার কাছে অনেক ভালো লেগেছে। মেট্রোরেলের যে স্বপ্ন ছিল বাংলাদেশ কোটি মানুষের সেই স্বপ্ন বাস্তবায়ন করার সক্ষমতা রাখবেন শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিতে হলে সবাইকে একসাথে কাজ করে যেতে হবে।  



একের পর এক ইতিহাসের সাক্ষী প্রধানমন্ত্রী তিনি কিভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে বোঝার আছে অভিজ্ঞ এই মানুষের কাছ থেকে এতো বড় একটি দেশকে তিনি কিভাবে ডিজিটাল থেকে শুরু করে মেট্রোরেল বাস্তবায়ন করা সাধারণ মানুষের জন্য অনেক খুশির খবর।



মেট্রোরেলের হওয়ায় সাধারণ মানুষের অবস্থা: 

সাধারণ মানুষের জন্য আগামীকাল থেকে চালু হচ্ছে এবং তারা চলাচল করতে পারবেন খুব শীঘ্রই পূর্ণাজ্ঞভাবে মেট্রোরেল যুগে দেশে মেট্রোরেলের চলাচলের জন্য দুই ধরণের টিকেট বা পাস্ পাওয়া যাবে একক যাত্রায় টিকেট ও এমআরটি পাস্। যাত্রী যে রকম আসার কথা রয়েছে সেটি চালু হচ্ছে না কারণ ধাপে ধাপে যাত্রীর সংখ্যা বাড়ানো হবে অনেকের মনে একটি প্রশ্ন রয়েছে যে মেট্রোরেলের যদি কোনো কারণে বিদ্যুৎ যদি হটাৎ চলে যায় তাহলে তাহলে মাঝপথে বন্ধ হয়ে যাবে কি না।  



অর্থাৎ একটি মিরপুর ১০ থেকে শেওড়াপাড়ার কথা বলেন তাহলে সাধারণ মানুষের অবস্থা অনেক উন্নতি হবে নিরাপদে চলাচল করতে পারবে। সাধারণ মানুষের অবস্থা মেট্রোরেল হওয়াতে অনেক ধরণের সুবিধা হয়েছে তাদের আরো কোনো ধরণের অসুবিধা হবে না কারণ এখন কয়েকটি রাস্তা হয়েছে এরজন্য সাধারণ মানুষ আর কখনো ভিড়ে অপেক্ষা করতে হবে না। 

No comments:

Post a Comment