বিপিএল নবম আসরের চ্যাম্পিয়ন দল কত কোটি টাকা পাবে জেনে নিন ২০২৩। - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

01 January, 2023

বিপিএল নবম আসরের চ্যাম্পিয়ন দল কত কোটি টাকা পাবে জেনে নিন ২০২৩।

নতুন বছরে ইতিহাস গড়বে দেশের ক্রিকেট প্রত্যাশা বিসিবি কর্তাদের এশিয়া কাপ দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ব্যস্ত সময় ক্রিকেটারদের। বিপিএল এবারের আসরে প্রাইজ মানি দুই কোটি টাকা চ্যাম্পিয়ন দল পাবে দুই কোটি টাকা বিপিএল আসরে রানার্সআপ দল পাবে এক কোটি টাকা এর আগের গত বিপিএল আসরের চ্যাম্পিয়ন দল পেয়েছে এক কোটি টাকা রানার্সআপ দল পেয়েছে ৫০ লক্ষ টাকা কিন্তু এবারের নবম আসরে নতুন কিছু দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যা এর আগে কোনো বিপিএল এ এই রকম আয়োজন করা হয় নি। 



বলা হচ্ছে এবারের আসরের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের খরচ হবে প্রায় চার থেকে পাঁচ কোটি টাকা ক্রিকেট ইতিহাসে এই সর্বপ্রথম নবম আসরের বিসিবি প্রত্যাশা করেছে অনেক কিছু বিপিএল নবম আসরের সকল ক্রিকেটাররা তাদের পারিশ্রমিক অনেক বেশি পাবে এই বারের আসরে নতুন বছরে নতুন কিছু তৈরি করেছে বিপিএল। 




বিপিএল প্রতি বছর অনুষ্ঠান করে ছোট করে কিন্তু এই বছর আয়োজনের বাড়তি অনেক বেশি যার কোনো বিকল্প হতে পারে না বিপিএল ঝাকজমকভাবে অনুষ্ঠান তৈরি করা হবে প্রায় বিসিবির অনেক টাকা খরচ হবে এই খরচ বিসিবি প্রতিটি দল থেকে পাবে এবং দলের প্রয়োজনে নতুন প্রযুক্তি ব্যবহার করা হবে।



বিপিএল চ্যাম্পিয়ন দলের টাকার পরিমাণ: 


বিপিএল নবম আসরের নবম খেলায় নতুন কিছু দিবে এতে ক্রিকেটারদের মাঝে অনেক কিছু নিয়ে আসবে তাদের আগামী পথ চলা অনেক সহজ হয়ে যাবে তাদের খেলার প্রতি আগ্রহ বাড়বে যেকোনো সময় যেকোনো দলে যদি ভালো খেলা উপহার দিতে পারে তাহলে তাদের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ এবং টুর্নামেন্টে সেরা বোলারদের জন্য প্রাইজমানি প্রায় ১০ লক্ষ টাকা।




সেরা ব্যাটার বা রানের তালিকায় সর্বপ্রথম যে থাকবে থাকে ১০ লক্ষ প্রাইজমানি দেওয়া হবে এতে করে অনেক টাকার প্রয়োজন হবে বলে জানান বিসিবি ক্রিকেটবোর্ড। বিপিএল নবম আসরের নতুন কিছু বয়ে আনবে এবং তাদের টাকার পরিমাণ এই নতুন বছরে ইতিহাস গড়বে বিপিএল এর সকল দল।




বিপিএল দলের সম্পূর্ণ হিসাব: 


টুর্নামেন্টে প্রথম থেকে শেষ পর্যন্ত যে বোলার এবং ব্যাটার প্রথম হবে তাদের টাকার পরিমাণ ১০ লক্ষ টাকা ঘোষণা করা হয়েছে এতে করে খেলোয়াড়দের খেলার আগ্রহ অনেক বেশি বাড়বে সামনে আরো ভালো খেলার চেষ্টা করবে। এই রকম আয়োজন যদি প্রতি বছর বাংলাদেশ ক্রিকেট বোর্ড করে থাকে তাহলে বাংলাদেশে সকল বিপিএল খেলোয়াড়রা তাদের কাছে চিরকৃতজ্ঞ থাকবে বলে জানান অনেক ক্রিকেটাররা। 



আসলে টুর্নামেন্টে এমন আয়োজন বাংলাদেশ বিপিএল এর জন্য অনেক গর্বের বিষয় কারণ এর আগে সেরা বোলার কিংবা সেরা ব্যাটার এর প্রাইজমানি অনেক কম দেওয়া হতো কিন্তু এই বছর বিপিএল এর খেলোয়াড়দের প্রাইজমানি বাড়ানো হয়েছে। এবং বিপিএল দলের চ্যাম্পিয়ন দল পাবে দুই কোটি টাকা যা এর আগে কখনো দেওয়া হতো না এই প্রথম এতো টাকা পরিমাণ বাড়িয়ে দিয়েছে বিসিবি ক্রিকেট বোর্ড। 



টাকার পরিমাণ হিসাব করলে এই বছর নতুন বছরে টুর্নামেন্টে নতুন কিছু নিয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং ইতিহাসে এই প্রথম চ্যাম্পিয়ান দলের টাকাসহ খেলোয়াড়দের টাকার পরিমাণ বাড়ানো হয়েছে। 

No comments:

Post a Comment