বাংলাদেশ দলকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল পাকিস্তান দল। - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

08 November, 2022

বাংলাদেশ দলকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল পাকিস্তান দল।

বাংলাদেশ দল: টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসান ইনিংস খেলতে মাঠে দুই ওপেনার প্রবেশ করেন একজন বামহাতি নাজমুল হোসেন শান্ত আরেক জন গত ম্যাচের ভারতের সাথে হিরো লিটন কুমার দাস। শুরুতেই কিছু ভালো খেলেছেন এই দুই ওপেনার পরবর্তীতে ছক্কা মেরে লিটন কুমার দাস ক্যাচ আউট হয়ে যান এরপর শান্ত এবং সৌম্য সরকার বলের ধারাবাহিকতা বিজয় রেখে রান নিতে থাকেন এরপর সৌম্য সরকার আউট হয়ে যান ১৭ বলে টো রান করে। 



তারপর দলের অধিনায়ক সাকিব আল হাসান আউট হয়ে যান এলবিডাব্লিউ হয়ে তবে এই আউট মেনে নিতে পারছে না কারণ তার ব্যাটের এংগেলে লাগে তারপর সাকিব আল হাসান এলবিউডাব্লিউ না হয়েও আম্পায়ার আউট দিয়ে দে। এরপর সাকিব কিছু সময় মাঠে আম্পায়ারদের সাথে কথা বলেন তারপর ব্যর্থই হয়ে মাঠ ছাড়তে হয় থাকে। বাংলাদেশ দল ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে পাকিস্তান দলকে সেমিফাইনাল বা জয়লাভ করতে হলে ১২৮ রান নিতে হবে।



বাংলাদেশ পাকিস্তানের কাছে হেরে যায় আর পাকিস্তান দল সেমিফাইনাল খেলার স্বপ্ন বাস্তবে পরিণত হয়েছে। আসলে আমাদের খেয়ার করা উচিত ছিল সকাল ৬টায় নেদারল্যান্ড এর মতো ছোট একটি দেশ সাউথ আফ্রিকাকে ১৩ রানে হারায় আর বাংলাদেশ দলের জন্য সুসংবাদ চলে এসেছে যদি বাংলাদেশ দল পাকিস্তানের সাথে জয়লাভ করতে পারে তাহলে বাংলাদেশ দল সেমিফাইনাল খেলবে। আসলে বাংলাদেশ দলের মধ্যে বর্তমান সময় পুরোনো খেলোয়াড়দের বাদ দিয়ে নতুন দল গঠন করে টি টোয়েন্টি বিশ্বকাপে এতো বড় একটি টুর্নামেন্টে যদি তামিম মুশফিক মাহমুদুল্লাহ টি টোয়েন্টি স্কোয়াডে থাকত তাহলে হয়ত বাংলাদেশ দল আজকে পাকিস্তানের সাথে হারত না গত ম্যাচে এই তিন ক্রিকেটার যদি দলের সাথে খেলতে পারত তাহলে বাংলাদেশ দলের আজ এমন দুর্গতি আসতে পারত না। 


Read More:- পাকিস্তানের সাথে সেরা একাদশ নিয়ে মাঠে নামবে সাকিব বাহিনী জেনে নিন।

বাংলাদেশ দল একমাত্র পুরোনো সাকিব আল হাসান তিনি একই কি করবেন তারপর তার সাথে যেসব খেলোয়াড় ১৪ ১৫ বছর এক টানা খেলেছিল তাদেরকে ছাড়াই তিনি দলের হাল বহন করতে হচ্ছে। আসলে আমাদের বর্তমান সময়ে বিসিবি দায়িত্বে যারা রয়েছেন তাদেরকে সরিয়ে নতুন বিসিবি সংগঠন করতে পারলে দল সামনে এগিয়ে যেতে পারবে। আর না হয় বর্তমান সময়ে যে খেলোয়াড়রা দলে খেলছেন তারা তাদের স্বার্থের কথা চিন্তা করে রান নিচ্ছেন দল জিতলে জিতুক তাদের কোনো রকম বল খেয়ে একটু রান করতে পারলে দলে আরো সুযোগ পাবেন।



পাকিস্তান দলের জয়: বাবার আজম এবং রেজওয়ান দলের হাল ধরে বল বুঝে শুনে খেলে দলটাকে জয়ের পথে নিয়ে যান। যদি তাসকিন আহমেদ এর বলে খেলার শুরুতেই বাংলাদেশ দলের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান তার ক্যাচটি মিস করে দেন এরপর তারা ধীরে ধীরে বলের গতিতে খেলে বাবার আজম এবং রেজওয়ান আউট হয়ে যান তারপর বাংলাদেশ দল কিছুটা চাপে রাখে এরপর পাকিস্তান দল ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ দলের সাথে জয়লাভ করে সেমিফাইনাল খেলার স্বপ্ন পূরণ করে তারা সেমিফাইনাল এ উঠে যায় পাকিস্তান দলের হাতে আরো ৭ উইকেট ছিল।

No comments:

Post a Comment