বর্তমান সরকারকে পদত্যাগের দাবিতে সিলেট আলিয়া মাদ্রাসার মাটিতে বিশাল জনসমাবেশ বিএনপি নেতাকর্মীদের ২০২২। - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

20 November, 2022

বর্তমান সরকারকে পদত্যাগের দাবিতে সিলেট আলিয়া মাদ্রাসার মাটিতে বিশাল জনসমাবেশ বিএনপি নেতাকর্মীদের ২০২২।

সিলেট শহরে আলিয়ার মাদ্রাসার মাঠে বিএনপির মহাসমাবেশ তাদের এই সমাবেশ করার একটি কারণ কারণ তারা চায় এই অন্যায়ভাবে আওয়ামীলগের সরকার ক্ষমতা দখল করে নিয়েছে। এই সরকার বিদায় করতে সিলেট শহরে বিএনপির নেতারা তাদের দল নিয়ে হাজার হাজার শোডাউন করে মিছিল নিয়ে ১৯ নভেম্বর এই সমাবেশ এর আয়োজন করা হয়েছে। আলিয়া মাদ্রাসার মাঠে বিএনপির এই সমাবেশ দেখে সবাই মনে করছে এই সরকার এইবার তার ক্ষমতা ছেড়ে পালিয়ে যাবে এবং সুষ্ট নির্বাচন পালন করার চেষ্টা করবে এবং এবারের বিএনপি দলের আশা তারা সুষ্ট শান্তিপূর্ণ একটি নির্বাচন চায় এরজন্য বিএনপি দলের নেতারা বা সাধারণ জনগণ নিয়ে হাজার হাজার একেক নেতারা শোডাউন নিয়ে আলিয়া মাদ্রাসার মাঠে হাজির। 




১৫ থেকে ২০ হাজার লোক নিয়ে শোডাউন করে বুজিয়ে দিতেছে যে তারা অর্থাৎ বিএনপি দলের লোকজনরা পুরোপুরি প্রস্তুত যে এবারের বিনেপি ক্ষমতায় আসবে। আলিয়া মাদ্রাসার মাঠে লাখ লাখ মানুষের ঢল নেমে এসেছে আজকে ১৯ নভেম্বর সারাদিন এই সমাবেশ চলবে সকাল থেকে বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে আলিয়া মাদ্রাসার মাঠে যোগদান করতে দূর দূরান্ত থেকে শোডাউন নিয়ে আসছে ১৫ থেকে টো হাজার করে একেক নেতারা। এবার বোঝা যাচ্ছে যে এইবার আর আওয়ামীলীগের আর কোনো ক্ষমতা নেই সুষ্ট নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের সরকারের ক্ষমতা পালন করবেন বিএনপি বেগম খালেদা জিয়া। 



বিএনপি অনেক কষ্ট করে এবারে তারা অনেক পরিকল্পনা আঁকড়ে সবাইকে জানিয়ে এই নির্বাচন করার চেষ্টা করেছে এবং তারা পুরোপুরিভাবে এই সমাবেশ সফল করে তোলার জন্য লাখ লাখ মানুষের ঢল নেমে এসেছে এবং তারা মনে করছে তাদের এই সমাবেশ সফল। বিএনপির নেতারা এবং বিএনপির এমপি মন্ত্রী থেকে শুরু করে সাধারণ মানুষ থেকে শুরু করে এই সমাবেশে হাজির। কারণ তাদের একটাই দাবি বিরোধী দলের সরকারকে বিদায় করে ক্ষমতায় তারা আসবে এবং দেশকে রাজনীতি মুক্ত করে বাংলাদেশ তৈরি করবে।



মির্জা ফখরুল কি বললেন: নির্বাচিত যে সরকার অবৈধভাবে যে সরকার তাদের প্রায় ১৪ ১৫ বছর যে অবৈধ শাসন এই শাসন আমলে তারা একদিকে দেশের রাজনৈতিক কাঠামোকে নিরাস্ত করেছে অর্থনীতিকে ধ্বংস করেছে।আজকে আমরা দেখছি যে সাধারণ জনগণ মানুষ তাদের জীবন বাজি রেখে এই সমাবেশে অংশগ্রহণ করতে আছে তারা চায় অবৈধ সরকারকে বিধায় করে বৈধ সরকার গঠন করতে কারণ এই সমাবেশ জোয়ার এসেছে মির্জা ফখরুল বলেন। 



সাধারণ মানুষ কিভাবে বাঁচবে চাল ডাল জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ার কারণে সাধারণ মানুষের বড় ধাক্কা পড়েছে যা তাদের পক্ষে এসব জিনিস খাওয়া ধাওয়া করতে অনেক ধরণের অসুবিধা। মির্জা ফখরুল আরো বলেন অবৈধ্য সরকারকে বিদায় করতে আমরা মহাসমাবেশের আয়োজন করেছি এখানে দেশের বিভিন্ন জায়গা থেকে সাধারণ মানুষ থেকে শুরু করে লাখ লাখ মানুষ সিলেট শরীরে আলিয়া মাদ্রাসার মাঠে এসে উপস্থিত।



হাজার মানুষের ভিড়: সিলেট শহরে এখন হাজার হাজার মানুষের ঢল এবং লাখ লাখ মানুষের ঢল নেমেছে বের হওয়ার মতো জায়গা নেই এখানে ভিড়ের কারণে মানুষের মধ্যে আমেজের কাজ করছে তাদের মধ্যে একটি অন্যরকম শান্তি কাজ করছে। সিলেট শহর এখন লাখ লাখ মানুষ এই সমাবেশে যোগ দিয়েছে সাধারণ মানুষের একটাই দাবি যারা বিএনপি দলকে সাপোর্ট করেন তাদের দাবি বর্তমান অবৈধ্য সরকারকে ক্ষমতা থেকে বিদায় করে আগামী নির্বাচনে বিএনপি দলকে সরকারের ক্ষমতায় দেখতে চায়।



এরজন্য তারা সিলেট শহরে আলিয়া মাদ্রাসার মাঠে বিশাল এক জনসমাবেশ এর আয়োজন করেছে। এতে করে মানুষের মধ্যে শান্তি কাজ করছে এবং এই মিছিল যোগদান করতে তারা এই সমাবেশ সবাইকে জানিয়ে আয়োজন করেছে যাতে করে তাদের পক্ষে অর্থাৎ বিএনপি দলকে যারা ভালোবাসে তারা এই জনসমাবেশে এসে উপস্থিত হবে এবং সবার সার্বিক কল্যানে এই সমাবেশ সম্পূর্ণভাবে সমাপ্তি হবে।

No comments:

Post a Comment