এশিয়া কাপ বাংলাদেশ দলকে ৩ উইকেটে পরাজিত করে শ্রীলংকা দল ২০২২ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

02 September, 2022

এশিয়া কাপ বাংলাদেশ দলকে ৩ উইকেটে পরাজিত করে শ্রীলংকা দল ২০২২

বাংলাদেশ বনাম শ্রীলংকা টি২০ ম্যাচ বাংলাদেশ সময় রাত ৮টার সময় খেলা আরম্ভ হয়েছে। শ্রীলংকা দল টসে জিতে বাংলাদেশ দলকে ব্যাটিং করার সিদ্ধান্ত দেয় বাংলাদেশ দল ম্যাচের খেলোয়াড় বদলি করে নাঈম শেখের ওপেনার এ জায়গায় সাব্বির রহমান দলে সুযোগ পান ব্যাটিং করার জন্য এবং এনামুল হক বিজয়ের জায়গায় মেহেদী হাসান মিরাজ ওপেনিং ব্যাটিং করার সুযোগ পেয়েছিলেন। সাব্বির রহমান আর মেহেদী হাসান মিরাজ ব্যাটিং এ এসে শুরুটা ভালো করেছিল কিন্তু সাব্বির রহমান বড় শট খেলতে গিয়ে শ্রীলংকার উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে মাঠ ছাড়েন। 



কিন্তু ওপেনিং খেলতে আসা মেহেদী হাসান মিরাজ দুর্দান্ত ব্যাটিং করেছিলেন তার সাথে পার্টনারশিপ হিসেবে যুক্ত ছিলেন সাকিব আল হাসান কিন্তু বাংলাদেশ ব্যাটিং একশন দারুণ ছিল মেহেদী হাসান মিরাজ ২১ বলে ৩৮ রান আউট হয়েছিলেন। তারপর দলের অভিজ্ঞ খেলোয়াড় মুশফিকুর রহিম ইনিংসটা বড় করতে পারেননি দলের বিপর্যয়ে তিনি ৫ রান করে আউট হয়ে যান এরপর আরেক সিনিয়র অভিজ্ঞ খেলোয়াড় মাহমুদুল্লাহ রিয়াদ ব্যাটিং করতে এসে কিছুটা সময় ব্যাটিং করার সুযোগ পেয়েছিলেন তিনি সাকিব আল হাসান এর সাথে কিছুটা সময় ব্যাটিং করার দারুণ একটা খেলার মুভমেন্ট তৈরি করে দিয়েছিলেন এরপর সাকিব আল হাসান আউট হয়ে মাঠ ছাড়েন। 




দলের অলরাউন্ডার বর্তমান সময়ে দুর্দান্ত ব্যাটিং ফর্মে আছেন এখনকার সময়ে এশিয়া কাপে সাকিব এর পরে ভাইস ক্যাপ্টেন এর দায়িত্ব পেয়েছিলেন আফিফা হোসেন তিনি ব্যাটিং করতে এসে অসাধারণ একটা ইনিংস খেলেন যার ব্যাট থেকে রান আসে ৩৮ রান। এরপর মাহমুদুল্লাহ রিয়াদ ২২ বলে ২৭ রান করে আউট হয়ে যান এরপর মোসাদ্দেক হোসেন সৈকত ৯ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন। বাংলাদেশ দল ২০ ওভার মোকাবেলা করে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে শ্রীলংকা দলকে জয়লাভ করতে হলে ১৮৪ রান করতে হবে।



এরপর শ্রীলংকা দল ব্যাটিং করতে মাঠে নামে শুরুতেই শ্রীলংকা দলের ওপেনার জুটি থেকে একটা উইকেট হারিয়ে যায় কিন্তু বাংলাদেশ দলের অভিজ্ঞ খেলোয়াড় মুশফিকুর রহিম বর্তমান সময়ে টি২০ দলের সাথে উইকেট কিপারের দায়িত্বে আছেন কিন্তু তিনি দলকে অনেক সার্ভিস দিয়ে গেছেন অভিজ্ঞ এই উইকেট কিপার ক্যাচটা মিস দিয়ে দেন। 




তারপর ব্যাটে বলে দুর্দান্ত ইনিংস খেলতে থাকে শ্রীলংকা দল এরপর শ্রীলংকা দল ৫ ওভার ব্যাটিং করে ৪৮ রানে ২ উইকেট হারিয়ে যায় আর এই দুই উইকেট শিকার করেন বাংলাদেশ দলের টেস্ট দলের নিয়মিত অটো চয়েজ এবাদত হোসেন। এবাদত হোসেন দুর্দান্ত বোলিং করে শ্রীলংকা দলকে অনেকটা চাপে রাখে বাংলাদেশ দল আর সেই সাথে অফ স্পিনার শেখ মেহেদী হাসান উইকেট নিলেও এই বলে ছিল নো বল আর তখন ম্যাচটা কিছুটা শ্রীলংকা দল অনেকটা তাদের পক্ষে নিয়ে গিয়েছিল।



তারপর আবার একই ব্যাটসম্যান রান আউট হওয়ার সম্ভবনা ছিল কিন্তু সাব্বির রহমান রান আউট করতে ব্যর্থ হয়েছিলেন আর সেই সময় ওই একই ব্যাটসম্যান ৩৩ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলে শ্রীলংকা দলকে অনেকটাই জয়ের পথে নিয়ে গিয়েছিলেন। আসলে বাংলাদেশ দল তখন উইকেট নিতে পারতেছিল না যার কারণে বাংলাদেশ দলের বোলাররা দুর্বল হয়ে ওয়াইড বল নো বল দিতে থাকে এইভাবে এক সময় দেখা যায় শ্রীলংকা দল ধীরে ধীরে ম্যাচটা তাদের কাছে নিয়ে যায়। 


Read More: এশিয়া কাপে শ্রীলংকাকে হারিয়ে বিশাল জয় আফগানিস্তানের ২০২২


আসলে বাংলাদেশ দল লাস্ট দুই ওভারে রান দিয়েছিলো যার কারণে বাংলাদেশ দল জয়লাভ করতে পারেনি। লাস্ট ওভারে শ্রীলংকা দলকে জয়লাভ করতে হলে ৬ বলে ৮ রান করতে হবে কিন্তু শ্রীলংকা দল দুই বল থাকতেই শ্রীলংকা দল জয়লাভ করে। কিন্তু আন্দেস বনাম শ্রীলংকা ম্যাচটা হাড্ডাহাড্ডি লড়াই ছিল অনেক কষ্ট করে বাংলাদেশ দলের সাথে শ্রীলংকা দল জয়ের দেখা পায়।

No comments:

Post a Comment