এশিয়া কাপে শ্রীলংকাকে হারিয়ে বিশাল জয় আফগানিস্তানের ২০২২ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

30 August, 2022

এশিয়া কাপে শ্রীলংকাকে হারিয়ে বিশাল জয় আফগানিস্তানের ২০২২

এশিয়া কাপে শ্রীলংকাকে হারিয়ে বিশাল জয় আফগানিস্তানের ২০২২


শ্রীলংকার ব্যাটিং: আফগানিস্তান বনাম শ্রীলংকা টি২০ এশিয়া কাপে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপের মূল পর্ব বাংলাদেশ সময় রাত ৮টার সময় খেলাটি সম্প্রচার করা হবে। আর এই লক্ষ্য নিয়ে আফগানিস্তান এর প্রতিপক্ষ দল শ্রীলংকা উভয় দল শক্তিশালী তার চেয়ে আফগানিস্তান টি২০ তে দারুণ শক্তিশালী একটা দল কারণ তাদের দলে আছে লেগ স্পিনার রাশিদ খান এবং আরেক লেগ স্পিনার মুজিবুর রহমান আফগানিস্তান দলে মূল বা বিবেচনা করা হয়ে থাকে তাদের দুজনকে।



আফগানিস্তান দলে পেসার রয়েছে অনেক ভালো বোলিং করে থাকেন অমার্জই এবং আরেক পেসার নাভিন উল হক রয়েছে প্রথমে শ্রীলংকা ব্যাটিং করতে নেমে ফারুকীর বলে এলভিউডব্লিউ হয়ে আউট হয়ে যান কুশল মেন্ডিস। প্রথম ওভারের শেষ বলে ফারুকীর বলে আবারও এলভিউডব্লিউ হয়ে আউট হয়ে যান চারিত আসালাঙ্কা শুরুতেই শ্রীলংকা দলের মাত্র ৩ রানে দুই উইকেট প্রথম ওভারেই চাপে পরে যায় শ্রীলংকা দল। 




দ্বিতীয় ওভার শেষের বলে নাভিন উল হকের বলে আফগানিস্তানের উইকেটরক্ষকের হাতে ক্যাচ আউট হয়ে ফিরে যেতে হয়েছে পাথুম নিশাঙ্কা আর ফারুকীর প্রথম ওভারে দুই উইকেট নেওয়ায় কারণে যেহেতু তার পর পর উইকেট নিতে সক্ষম হতে হয়েছেন ফারুকী তার কারণে পরের ওভারে হাট ট্রিক করতে বল করতে আসেন ফারুকী কিন্তু দুর্ভাগ্য হাট ট্রিক করতে পারেন নি এই পেসার ফারুকী।



তারপর শ্রীলংকা রাজাপাকসা এবং তার সাথে গুনাথিলাকা দলের কিছুটা হাল ধরতে সক্ষম হন এই দুই ব্যাটসম্যান। ভালো ইনিংস খেলেছিলেন শ্রীলংকার এই দুই ব্যাটসম্যান কারণ মাত্র ৭.২ ওভার ব্যাটিং করে ৫০ রানে ৪ উইকেট হারায় শ্রীলংকা ৪ নাম্বার উইকের্ট মুজিবের বলে ক্যাচ আউট হয়ে মাঠ ছাড়েন দানুস্কা গুনাথিলাকা। 



তার কিছুক্ষণ পর ওনিন্দু হাসারাঙ্গা মুজিবের বলে ক্যাচটি নিতে সক্ষম হন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নাবী। ৬০ রানে ৫ উইকেট হারায় শ্রীলংকা এইভাবে চাপের মধ্যে খেলতে থাকে শ্রীলংকা কারণ কারণ তাদের দুর্ভাগ্য শ্রীলংকা ওপেনার থেকে শুরু করে কেউ ব্যার্টিং একশন মোডে আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারে নাই।



৬৪ রানে ৬ উইকেট হারিয়ে চাপে থাকে শ্রীলংকা ৬ নাম্বার উইকেট নেন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নাবী তার বলে আউট হয়ে যান দাসুন শানাকা ক্যাচটি নিতে সক্ষম হন আফগানিস্তানের উইকেটরক্ষক রাহমানউল্লাহ। ১২.২ বলে মাত্র ৬৯ রান স্কোর বোর্ডে শ্রীলংকার সেই মুহূর্তে রান নিতে যখন দৌড় দেন তখন রান আউট হয়ে সাঁজ ঘরে ফিরে যান ভানুকা রাজাপাকসা। 


Read More: জিম্বাবুযের বিপক্ষে বাংলাদেশ টাইগার দল হোয়াটওয়াশ এর লজ্জা থেকে মুক্তি পেলো।


তার পরপর পরের বলে রান আউট হয়ে যান মহিষ ঠীকশানা ১২.২ বলে মাত্র শ্রীলংকা দলে স্কোর বোর্ডে রান নিতে সক্ষম হয় ৬৯ রান। ৭৫ রানে ৯ উইকেট হারায় শ্রীলংকা দল তাদের দলীয় রান বা স্কোর বোর্ডটা বড় করার মতো কেউ নেই সবাই রান নিতে ব্যর্থ যার কারণে আফগানিস্তান দল বোলিং একশন দারুণ ছিল। দশ উইকেট হারিয়ে শ্রীলংকা দল ১৯.৪ বলে মোকাবেলা করে ১০৫ রান স্কোর বোর্ডে তোলে।




আফগানিস্তান ব্যাটিং: আফগানিস্তানের দুই ওপেনার একজন রাহমানউল্লাহ গুরবাজ আরেকজন হাজরাতুল্লাহ এই দুই ব্যাটসম্যান দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন ৬ ওভার ব্যাটিং তোলে আফগানিস্তান দল সংগ্রহ করে তাদের স্কোর বোর্ডে ৮৩ রান। ৬.১ বলে রাহমানউল্লাহ গুরবাজ হাসারাঙ্গা বলে আউট হয়ে মাঠ ছাড়েন। রাহমানউল্লাহ গুরবাজ এর ব্যাট থেকে রান আসে মাত্র ১৮ বল খেলে ৪০ রান রানের দুর্দান্ত ইনিংস খেলেন। 



শ্রীলংকাকে হারিয়ে আফগানিস্তান দল তারা আরও ভরসা পাচ্ছে তাদের পারফর্ম দিয়ে নিজেদের সেরাটা দিয়ে খেলেছে বলে বিভিন্ন মাধ্যমে আফগানিস্তান দলকে নিয়ে তুমুল মন্তব্য করছে বিভিন্ন মানুষগুলো বা বিভিন্ন দেশগুলো তাদের খেলা দেখে খুবই ভালো ছিল। আফগানিস্তান দল আগামী ম্যাচ বাংলাদেশ দলের সাথে মোকাবেলা করবে তাদের বিশ্বাস ভালো কিছু হবে।

No comments:

Post a Comment