বাংলাদেশ এগিয়ে গেল সেমিফাইনালের পথে - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

27 December, 2021

বাংলাদেশ এগিয়ে গেল সেমিফাইনালের পথে

বাংলাদেশ যুবারা প্রথম ম্যাচে নেপালকে ১৫৪ রানে হারিয়েই নিজেদের জানান দিয়েছে বাংলাদেশ ১৯ ক্রিকেট দল। বাংলাদেশ ১৯ ক্রিকেট দল ২য় ম্যাচেও দাপুটে জয়ে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখল বাংলাদেশ। কুয়েতকে আজ ২২২ রানে হারিয়েছে বাংলাদেশ যুবারা। 



এই জয়ের দ্বারা সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে বেঁচে আছে। প্রথম দুই ম্যাচেই হেরেছে কুয়েত, বাংলাদেশ যুবাদের সাথে ২২২ রানের হারের পর গত পরশুই শ্রীলংকার সাথে হারে কুয়েত দল। এই কুয়েত দল হারার পর বাংলাদেশের জন্য একটা বড় সুযোগ করে দেয় কুয়েত দল। বাংলাদেশ যদি কুয়েত এর সাথে জয়লাভ করতে পারে তাহলে সেমিফাইনাল খেলার সুযোগ পাবে বাংলাদেশ যুবারা। আর সেই লক্ষ্য উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ ক্রিকেট যুবারা তাদের বিপক্ষে খেলবে কুয়েত। গ্রুফ থেকে বাংলাদেশের সেমিফাইনাল ওঠা নিশ্চিত হয়ে যাবে। 




বাংলাদেশ যদি ভালো একটা ইনিংস উপহার দিতে পারে তাহলে সেমিফাইনাল খেলার জন্য নিশ্চিত হয়ে যাবে। গতকাল প্রান্তিক নওরোজের শতকে ২৯৭ রান তুলেছিল বাংলাদেশ। বাংলাদেশ যুবাদের টপ অর্ডারের একজন খেলোয়াড় শতকের দেখা পেল। ওপেনার মাহফিজুর ইসলাম গতকালের ব্যর্থতাকে ভুলে আজ খেলেছেন ১১৯ বলে ১২২ রানের দুর্দান্ত একটা ইনিংস উপহার দেন। তার শতকের কারণে বাংলাদেশ দল বড় ইনিংস সংগ্রহ করতে পেরেছে। বাংলাদেশের শুরুটা ভালো হয় নি। প্রথম তিন ওভারে এসেছে মাত্র ৩ রান। ৩য় ওভারের শেষ বলে অন্য ওপেনার ইখতেখার হোসেন বিদায় নিয়েছেন। আইচ মোল্লাকে নিয়ে ৮৪ রানের ইনিংস গড়েছেন মাহফিজুল৷  এতে আইচের রানের অবদান ২০ ছিল। মাত্র ৫৩ রানের ৩য় উইকেট জুটির পর ফিরে গেছেন ৪ নামা আরিফুল ইসলামও। তাহজিবুল নেমে রানের গতি বাড়াতে চেয়েছিলেন, কিন্ত  মাত্র ১৯ বলে ২৫ রান করে দলের উইকেটরক্ষকও বিদায় নিয়েছেন ৩৪ ওভারে দলকে ১৯৭ রানে রেখে চলে যান মাহফিজুলও৷ 



গত বিশ্বকাপ জয়লাভ করা দলের সদস্য ও এবার অধিনায়কত্ব করা রাকিবুল ২১ বলে ২১ রান করে সে শঙ্কা দলকে ২৭৫ রানে নিয়ে গেছেন। অলআউট হওয়ার আগে শেষ উইকেট জুটি ১৬ রান এনে দিয়েছে। প্রথম ম্যাচে ২৫ রান করা ভাবসর আজ ৪৩ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন। বাংলাদেশের পেসার রিপন মন্ডল ১০ রানে নিয়েছেন ৩ উইকেট। বাংলাদেশ দল এভাবেই খেলতে থাকলে সামনে তারা ভালো একটা উন্নতি লাভ করতে পারবে।   

No comments:

Post a Comment