কলমাকান্দা উব্ধাখালী নদীতে অবৈধ বালু উত্তোলনের অভিযোগ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

02 July, 2021

কলমাকান্দা উব্ধাখালী নদীতে অবৈধ বালু উত্তোলনের অভিযোগ

 

তানজিলা রুবি,নেত্রকোণা প্রতিনিধিঃ 

নেত্রকোণার কলমাকান্দা  উপজেলার কয়রা উব্ধাখালী সরকারি  ইজারাকৃত নদী থেকে অবৈধ  ভাবে ড্রেজারে বালু উত্তোলনের  অভিযোগ  উঠে । 


২৭ জুন ৬ জন কে অভিযুক্ত  করে  জেলা প্রশাসক  বরাবর  লিখিত অভিযোগ  করেন শিংপুর গ্রামের  আকবর আলীর ছেলে বাবুল মিয়া। 


অভিযুক্তরা হলো ইসবপুরের মোস্তফা , মুক্তিরচরের জজ  মিয়া,মনতলার মিন্টু  মিয়া,চদলীপাড়া সাজু মিয়া,সিধলীর সাইফুলসহ ঠাকুরাকোণার খোকন। অভিযোগকারী  বাবুল মিয়া অভিযোগ  করেন  উব্ধাখালী  নদীতে  প্রতিনিয়ত অবৈধভাবে  অনুপ্রবেশ করে বালু উত্তোলন করে নদীর পাড়ের মানুষের  ক্ষতি  করে যাচ্ছে  এলাকাবাসীর কোন কথায় কর্ণপাত করে না বালু উত্তোলনকারীরা। এতে করে জায়গা জমি বাড়ি ঘর ভেঙ্গে  পড়ার উপক্রম  হয়েছে। তাছাড়া  সরকারি  ইজারাকৃত নদীতে মাছের অভয় আশ্রমের মাছ সংরক্ষণ  করা সম্ভব  হচ্ছে  না বলে ও অভিযোগ  করেন ।



বাবুল মিয়া  বলেন,১মাস যাবত বালু উত্তোলন করে যাচ্ছে   তারা   প্রায়  ৮ টি নৌকা ড্রেজার বালুর উত্তোলন  কাজে ব্যবহার  করে । এতে  স্থানীয় লোকজন  বাঁধা    দিলে  খুন করে ফেলবে বলে ও হুমকী দেয়  বালু উত্তোলনকারীরা। নদী ভাঙ্গণের অন্যতম কারণ  হলো ড্রেজারে বালু উত্তোলন করা তাই  প্রশাসনের  দৃষ্টি আকর্ষণ  করেন এবং অবৈধভাবে  বালু উত্তোলনকারীদের  যেন আইনের আওতায় এনে  শাস্তির ব্যবস্থা  করা হয়।

No comments:

Post a Comment