অনার্স ও মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

07 December, 2020

অনার্স ও মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়


স্টাফ রিপোর্টার, 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনার্স ও মাস্টার্স সর্বশেষ সেমিস্টারের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ সোমবার (৭ ডিসেম্বর) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়। 


পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে ‘ডিনস্ কমিটির এক সভায় অনার্স ৪র্থ বর্ষের ২য় সেমিস্টার ও মাস্টার্সের ২য় সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 


এতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যে সমস্ত বিভাগের ছাত্র-ছাত্রীরা অনার্স ৪র্থ বর্ষের ২য় সেমিস্টার ও মাস্টার্সের ২য় সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার জন্য অপেক্ষাধীন রয়েছেন, তাদের পরীক্ষা আগামী ২০ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হবে। এসময় পরীক্ষা চলাকালীন নিজস্ব ব্যবস্থাপনায় যাতায়াত করার জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়। 


পরীক্ষা নেয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আইন বিভাগ অনার্স ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী আমিনুল ইসলাম বলেন, করোনা মহামারী কারণে আমাদের স্নাতক চূড়ান্ত পরীক্ষা না হওয়ায় আমরা হতাশায় ভুগতে ছিলাম । আজকের এই গৃহীত সিদ্ধান্তের ফলে আমাদের হতাশা দূর হবে এবং চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে আমরা ৪৩তম বিসিএস সহ বিভিন্ন চাকরির পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাব। 


প্রসঙ্গত, করোনার কারণে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় দীর্ঘদিন ধরে পরীক্ষা নেয়ার জন্য অনার্স ৪র্থ বর্ষের ২য় সেমিস্টার ও মাস্টার্স ২য় সেমিস্টারের শিক্ষার্থীরা দাবি জানিয়ে আসছিলেন। এ নিয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী ঘোষণা করলে জরুরি ভিত্তিতে সভা করে বিবৃতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

No comments:

Post a Comment