আটপাড়া উপজেলার স্বরমশিয়া ইউনিয়নের কাজীর বিরুদ্ধে অভিযোগ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

26 August, 2020

আটপাড়া উপজেলার স্বরমশিয়া ইউনিয়নের কাজীর বিরুদ্ধে অভিযোগ

 

তানজিলা শাহ রুবি, নেত্রকোণা প্রতিনিধি   : 

নেত্রকোনার আটপাড়া উপজেলায় স্বরমুশিয়া ইউনিয়নের বিবাহ, নিকাহ ও তালাক নিবন্ধনের দায়িত্ব প্রাপ্ত কাজী মো: জসীম উদ্দিনের বিরুদ্ধে বাল্য বিয়ে করানোর অভিযোগ পাওয়া গেছে। স্বরমুশিয়া ইউনিয়নের আড়াগাঁও গ্রামের মো: মজনু মিয়ার স্ত্রী সালমা আক্তার বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর ২৪ আগস্ট লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের অনুলিপি জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

অভিযোগে জানা যায়, বাদীর ছেলে এইচএসসি-তে অধ্যয়নরত মেহেদী হাসান শাকিলের সহিত একই গ্রামের নয়ন মিয়ার মেয়ে দশম শ্রেণির শিক্ষার্থী শেফালীকে কাজী জসীম উদ্দিন তার নিজ বাড়ীতে উৎকোচের বিনিময়ে অসাধু দালাল চক্রের মাধ্যমে ছেলের পরিবারকে জিম্মি করে বাল্য বিয়ে সম্পন্ন করেন। কাজী জসীম উদ্দিনের বিরুদ্ধে এ ধরণের বাল্য বিয়ে পড়ানোর অসংখ্য অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান, দায়িত্ব প্রাপ্ত কাজী বৈধ রেজিষ্ট্রারের মাধ্যমে বিবাহ সংক্রান্ত তথ্য নিবন্ধন করার কথা থাকলেও তিনি হীন ও আর্থিক লাভবান হওয়ার উদ্দেশ্যে নিজের তৈরী করা একটি অবৈধ রেজিষ্ট্রার ব্যবহার করে থাকেন। যার মধ্যে অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েদের বাল্য বিবাহ লিপিবদ্ধ করা হয়।

বাদী সালমা আক্তার জানান, আমি প্রবাসে থাকার সময়ে সম্পদের লোভে কন্যা পক্ষের লোকজন ও অসাধু কাজী মো: জসীম উদ্দিন আমার পরিবারকে ভয়-ভীতি ও ষড়যন্ত্রের মাধ্যমে জোর পূর্বক কাজী বাড়িতে নিয়ে অবৈধ ভাবে বাল্য বিয়ে সম্পন্ন করে।

কাজী মো: জসীম উদ্দিনের সঙ্গে এ বিষয়ে কথা বলার জন্য মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায় নাই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা বলেন,বাল্য বিবাহ দেওয়া ও নেওয়া দুটোই অপরা।   স্বরমশিয়াইউনিয়নের  বাল্যবিবাহ করানোর      অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

32 comments:

  1. এই কাজী টাকার বিনিময়ে কাজ করে। সে জঘন্য, অসদ্গুণ তার মাঝে বিদ্বমান।

    ReplyDelete