মাদারীপুরে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৭৪​ জন​ মৃত্যু ১৭ জন - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

04 July, 2020

মাদারীপুরে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৭৪​ জন​ মৃত্যু ১৭ জন

মাদারীপুর জেলায় নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৭৪​ জন​ মৃত্যু ১৭ জন।
মোঃএনায়েত হোসেন, মাদারীপুর জেলা প্রতিনিধি:
করোনায় মাদারীপুর জেলার ৪ টি উপজেলায় ভয়াবহ রুপধারণ করেছে। প্রতিদিন করোনায় আক্রান্ত রুগির সংখ্যা একটু কম হলে ও করোনায় আক্রান্তের সংখ্যা থেমে নেই । অপর দিকে সরকারি সংবাদে জানা যায় মাদারীপুর সদর জেলা সহ ৪ উপজেলার লকডাউন তুলে নিয়ে সমস্ত দোকান পাট, ব্যাবসা-বাণিজ্য সকাল থেকে সন্ধ ৭ টা পর্যন্ত  খোলা থাকবে। অপর দিকে​ মাদারীপুর সদর জেলায় করোনায়​ উপসর্গ নিয়ে মৃতু বরণ করে ৩ জন রাজৈর উপজেলায় ৭ জন কালকিনি উপজেলায় ৪ জন ও শিবচর উপজেলায় ৩ জন।

মাদারীপুর সদর হাসপাতালের​ সিভিল সার্জন ডাঃ শফিকুল ইসলাম জানান, মাদারীপুর জেলায় করোনা সনাক্ত উপকরণ পর্যাপ্ত না থাকায় আমরা ঠিকমত সাস্থ্য সেবা দিতে পারছিনা। সবচেয়ে বড় সমস্যা হল মাদারীপুর জেলার ৪ উপজেলার সকল নমুনা ঢাকায় পাঠিয়ে টেস্ট রিপোর্ট হয়ে আসতে অনেক সময় সাপেক্ষ। যদি মাদারীপুর জেলায় করোনার টেস্ট করার ল্যাব হলে হয়তো আমাদের এতো সমস্যায় পড়তে হতো না।​ কোন কোন সময় দেখা যায়​ রুগির দেয়া ঠিকানা ছেড়ে পালিয়েছেন। যদি আরো দ্রত টেস্ট​ রিপোর্ট​ পাওয়া যায় তাহলে স্বাস্থ্য সেবা আরো নিশ্চিত করা যেতো।

কমিউনিস্ট পার্টির উদ্যোগ মাদারীপুর সদর জেলায় ৫ দফা আদায়ের লক্ষে এক মানববন্ধন ও র‍্যালি আয়োজন করা হয়। লেকভিউ সড়ক থেকে শুরু করে পুরান বাজার এসে শেষ হয়। এর পর তারা সরকারের কাছে দাবি জানান, মাদারীপুর সদর সহ ৪ টি উপজেলার জনসাধারণের করোনা টেস্ট দ্রুত ব্যবস্থা গ্রহণ  করতে হবে, করোনার টেস্ট ল্যাব দিতে হবে। পর্যাপ্ত পরিমানে টেস্ট কিট দিতে হবে, এছাড়া ও মাদারীপুর জেলার ২২ ইউনিয়নের সকল জনসাধারণের সাস্থ্য সুরক্ষা নিশ্চচিত  করতে হবে​ বলে দাবি তুলে ধরনের।

এসময় বক্তব্য রাখেন মাদারীপুর জেলার রিস্কা শ্রমিক সভাপতি জনাব মোঃসারোয়ার হোসেন মোল্লা, কমিউনিস্ট পার্টির অন্যান্য ব্যাক্তি গন।

No comments:

Post a Comment