কোনাবাড়ীতে করোনার ভয়াবহতা উপেক্ষা করে স্কুলে পরীক্ষা, তিন প্রতিষ্ঠানে মুচলেকা আদায় - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

17 July, 2020

কোনাবাড়ীতে করোনার ভয়াবহতা উপেক্ষা করে স্কুলে পরীক্ষা, তিন প্রতিষ্ঠানে মুচলেকা আদায়




গাজীপুর প্রতিনিধিঃ প্রাণঘাতী করোনার ছোবলে মৃত্যুভয়ে গোটা বিশ্বের মানুষ। করোনার ভয়াবহ তা-বে বন্ধ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। বন্ধ সকল পরীক্ষা। অথচ এর মধ্যেই কোনাবাড়ীর বেশ কিছু প্রতিষ্ঠান শিশুদের ডেকে নেয়া হয়েছে লিখিত  পরীক্ষা।

সংক্রমণ ঝুঁকি নিয়েই পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেছে পরীক্ষার্থী এবং অভিভাবকদের। অভিভাবকরা অভিযোগ করেছেন, শিশুদের স্কুলে এনে পরীক্ষায় অংশ নিতে হবে। পরীক্ষার সময় স্কুলে উপস্থিত অভিভাবকরা বলেছেন, সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে করোনার ভীতিকে উপেক্ষা করে আসতে বাধ্য হয়েছেন তারা।
গাজীপুরের কোনাবাড়ী জরুন এলাকায় আজ সকাল ৬.৩০ থেকে মোবাইল কোর্ট পরিচালনা করেন রাবেয়া পারভেজ, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসন, গাজীপুর।

এ সময় জরুন ন্যাশনাল স্কুলে ক্লাস ফাইভ ও ক্লাস এইটের ছেলে মেয়েদের পরীক্ষা ও ক্লাস চলমান । স্কুলের মালিক ও শিক্ষক করোনা ভয়াবহতা জেনেও শিশুদের জীবন ঝুকিতে ফেলায় এবং শিশুদের মধ্যে সংক্রামক ছড়ানোর সুযোগ দেয়ায় তাকে দন্ডবিধির ১৮৬০ এ-র ২৬৯ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড  এবং তার স্ত্রী স্কুলের শিক্ষিকাকে ৫০০০/ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।  

এছাড়া, একই অপরাধে হরিনাচালা, কোনাবাড়ি এলাকায় অরবিট এডু কেয়ার স্কুলের প্রধান শিক্ষক জহিরুল ইসলামকে  ১০০০০/ টাকা অর্থ দন্ড দেয়া হয়েছে এবং অক্সফোর্ড মাইলস্টোন স্কুলের শিক্ষক রবিন হোসেনকে ৫০০০/ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ  আদালত।

1 comment: