মুজিববর্ষ উপলক্ষে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

12 July, 2020

মুজিববর্ষ উপলক্ষে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ

নিউজ ডেস্ক:ঢাকা,
 জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জন্ম শতবা‌র্ষিকী ও মু‌জিববর্ষ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূ‌চি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ (রোববার, ১২ জুলাই) রাজধানীর ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসের বি‌ভিন্ন স্থানে বৃক্ষরোপণ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

‘মুজিব বর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান’ এই স্লোগা‌নকে ধারণ করে ছাত্রলী‌গের কেন্দ্রীয় সভাপ‌তি আল না‌হিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচী হাতে নিয়েছেন বিভিন্ন শাখার ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃক্ষরোপণের বিষয়ে ইডেন মহিলা কলেজ ছাত্রলী‌গের কর্মী সুষ্মিতা বাড়ৈ বলেন, দেশরত্ন শেখ হা‌সিনার নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের কাণ্ডারী আল না‌হিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্য ভাইয়ের নির্দেশনায় আমরা এ কর্মসূচিতে অংশ নিয়েছি। ছাত্রলীগ কর্মী জান্নাতুল ফেরদৌসি ও মিম ইসলাম সহ আমরা নিজ উদ্যোগে ক্যাম্পাসে ২০টির অধিক বিভিন্ন ভেষজ, ঔষধি ছাড়াও ফলজ বৃক্ষ রোপণ করেছি। আমরা আগামী তিন মাসে ক্যাম্পাসের প্রতিটি ফাঁকা জায়গায় গাছ লাগিয়ে সবুজায়ন করবো।

সকল ভালো ও মঙ্গলময় কাজে সবার আগে এগিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সুষ্মিতা বাড়ৈ আরও বলেন, আমরা এর আগেও ইডেন কলেজসহ আজিমপুর নীলক্ষেত ও নিউমার্কেট এলাকায় মাক্স বিতরণ করেছি। মুজিববর্ষের অঙ্গীকারকে সামনে রেখে জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় আমরা কাজ করে যেতে চাই।

উল্লেখ্য, গত ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসের দিন থেকে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটে উৎসাহ উদ্দীপনায় পালিত হচ্ছে বৃক্ষ রোপণ কর্মসূচি।

No comments:

Post a Comment