পাটের বকেয়া টাকার আদায়ের দাবীতে মাগুরা বিক্ষোভ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

16 June, 2020

পাটের বকেয়া টাকার আদায়ের দাবীতে মাগুরা বিক্ষোভ


মোঃ সাজেদুল ইসলাম, মাগুরা প্রতিনিধিঃ মাগুরায় পাটের বকেয়া টাকা আদায়ের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে মাগুরা পাট ও ভুসিমাল ব্যবসায়ী মালিক সমিতি ।

আজ মঙ্গলবার বিকাল ৩ টায় মাগুরা-ঝিনাইদহ সড়কের কাশিনাথপুর এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয় ।

ব্যবসায়ীরা দাবী করেন, ২০১৯-২০ অর্থ বছরে রাষ্ট্রায়ত্ব প্রতিষ্টান জাতীয় জুট মিলস্ (বিজিএমসি’র) তাদের কাছ থেকে ৬ লক্ষ ৩৬০ মন পাট খরিদ করে । যার বাজার মূল্য ১ কোটি ২০ লক্ষ টাকা ।এর মধ্যে প্রতিষ্টান মাগুরা পাট ব্যবসায়ীদের ১০ শতাংশ টাকা দেয় । চলতি জুন মাসে মাগুরা পাট কেন্দ্র থেকে প্রতিষ্টান সব পাট মিলে সংগ্রহ করে নিয়ে যেতে চাইলে বকেয়া টাকার পরিশোধ না করলে পাট ব্যবসায়ীরা বাধা প্রদান করে। মাগুরা পাট ও ভুসিমাল ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আব্দুর সালাম জানান, ২০১৯-২০ অর্থ বছরে রাষ্ট্রায়ত্ব প্রতিষ্টান জাতীয় জুট মিলস্ (বিজিএমসি’র) তাদের কাছে মাগুরার ব্যবসায়ীদের পাওনা রয়েছে ১ কোটি ২০ লক্ষ । তার মধ্যে মিল কতৃপক্ষ আমাদের দিয়েছে ১২ লক্ষ । চলতি জুনের মধ্যে আমাদের সমস্ত টাকা পরিশোধ করে পাট কেন্দ্র থেকে পাট নেওয়ার কথা ছিল কিন্তু তারা আমাদের টাকা পরিশোধ না করে আজ মঙ্গলবার পাট গুদাম থেকে পাট নিয়ে যেতে চাললে আমরা বাধা প্রদান করি।

পাট গোডাইন মালিক শামসুজ্জোহা জোহা জানান, আমি (বিজিএমসি’র) কাঝে নিজের ৪ হাজার ১৫০ মন বিক্রি করি । যার মূল্য ৯০ লক্ষ টাকা । তারা আমার বকেয়া টাকা দিয়ে গরিমসি করলে আমি নিজে প্রতিষ্টানে গিয়ে ১৮শতাংশ লসে পাট বিক্রি করে ৪৮ লক্ষ টাকা আনি ।

মাগুরা কর্মরত (বিজিএমসি’র) মিল ইনচার্য গোলাম মোস্তফা বলেন , আমরা ব্যবসায়ীদের ৫০ শতাংশ টাকা পরিশোধ করেছি । বাকী টাকা পর্যায়ক্রমে দেয়া হবে । আমাদের মিলে মাগুরার ২৩ জন ব্যবসায়ী পাট ব্যবসা করে । ব্যবসায়ীদের বকেয়া টাকার কথা আমি প্রতিষ্ঠান কে জানিয়েছি তারা যথাযথ ব্যবস্থা নেবে ।

No comments:

Post a Comment