শীঘ্রই আরো কঠোর অবস্থানে যাচ্ছি, প্রয়োজনে লকডাউন এর সিদ্ধান্ত নেয়া হবে - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

15 June, 2020

শীঘ্রই আরো কঠোর অবস্থানে যাচ্ছি, প্রয়োজনে লকডাউন এর সিদ্ধান্ত নেয়া হবে

মইনুল ইসলাম মিশুক :
প্রিয় হোমনাবাসী, খুব শীঘ্রই আরো কঠোর অবস্থানে যাচ্ছি প্রয়োজনে Lockdown এর সিদ্ধান্ত নেয়া হবে বললেন , তাপ্তি চাকমা, ইউএনও হোমনা!!!
গতকাল (১৫-০৬-২০) পর্যন্ত হোমনাতে মোট সনাক্ত রোগীর সংখ্যা ৪২ জন, যা খুবই এলার্মিং। করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে অনেকেই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন। আপনাদের অবগতির জন্য বলতে চাই, প্রশাসনের দৃষ্টি শুরু থেকেই সজাগ ছিল, আছে, থাকবে যা আপনারা সকলেই জানেন। সম্ভব হলে জনগণের দৃষ্টি আকর্ষণ করুন, যাদের জন্য আমাদের সব পরিশ্রম। প্রতিদিনই অভিযান পরিচালিত হয়, ৮০% মানুষের মুখে মাস্ক থাকে না। প্রশাসন জরিমানা করে, কিন্তু তাতে লাভ কি? মানুষকে  জরিমানা করে কি করোনা ঠেকানো যায়?মাস্ক পকেটে রেখে নিশ্চিন্তে ঘুরে বেড়ানো, শপিং করার সময়  কি করোনা মনে থাকেনা? 

ইতোমধ্যে ডাক্তারসহ আমাদের কিছু সরকারি কর্মচারীবৃন্দ আক্রান্ত হয়েছে।প্রশাসন যদি নিজে নিরাপদ না থাকতে পারে আপনাদের নিরাপদ রাখবে কি করে? মনে রাখবেন, প্রশাসনের অভিযান সরকারের কোষাগারে কিছু অর্থ যোগান দিতে পারবে (যেটা প্রশাসনের উদ্দেশ্য নয়) কিন্তু আপনাকে করোনা থেকে রক্ষা করতে পারবে না। সকলের নিরাপত্তা আপনার ব্যক্তিগত সচেতনতার উপর নির্ভর করছে।

জেলা প্রশাসন এর নির্দেশনা অনুসারে আমরা খুব শীঘ্রই আরো কঠোর অবস্থানে যাচ্ছি( প্রয়োজনে Lockdown এর সিদ্ধান্ত নেয়া হবে)।
১.আজ থেকে ওষুধের দোকান ব্যতীত বিকাল ৪.০০ টার পর কোন দোকান খোলা থাকলেই নিশ্চিত জরিমানা করা হবে।স্বাস্থ্য বিধি না মানলে জরিমানা করা হবে।
২.সিএনজি, অটোরিকশার অতিরিক্ত ভাড়া আদায় করা যাবেনা। 
৩. বাজারসমুহ পূর্বের উন্মুক্ত স্থানে থাকবে।
ভাল থাকুন, ভাল রাখুন।

তাপ্তি চাকমা 
উপজেলা নির্বাহী কর্মকর্তা 
হোমনা, কুমিল্লা।

No comments:

Post a Comment