মাগুরায় করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

06 June, 2020

মাগুরায় করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন


মোঃ সাজেদুল ইসলাম, মাগুরা প্রতিনিধিঃ করোনা উপসর্গ (শ্বাসকষ্ট ও জ্বর) নিয়ে মাগুরা  পারনান্দুয়ালি গ্রামের জাহিদুল মুন্সি (৮৫) নামে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু হয় তার। তিনি মাগুরা শহরের পারনান্দুয়ালি পুর্বমুন্সি পাড়া এলাকার বাসিন্দা। বিকালে জানাজা শেষে স্থানীয় গোরস্থানে দাফন করা হয় তাকে।

মাগুরা সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা জানান, সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে জাহিদুল মুন্সি নামের ওই ব্যক্তি মাগুরা ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। জ্বরসহ শ্বাসকষ্ট থাকায় তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

এদিকে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর ঘটনায় স্বাভাবিক ভাবে জানাযা ও দাফন সম্পুর্ন করায় সংক্রমণের ঝুকির নিয়ে কিছুটা প্রকাশ করেন স্থানীয় এলাকাবাসীর অনেকে।

স্থানীয় প্রতিবেশীরা জানান, মৃত জাহিদুল মুন্সির ঢাকায় চাকুরীরত ভাইয়ের ছেলেসহ পরিবারের অন্যান্য সদস্যরা বাড়িতে আসেন। সে সময় তার ভাইয়ের ছেলে নান্টুর (৩৫) অসুস্থ জনিত কারণে করোনার উপসর্গ রয়েছে বলে ধারনা করা হয়। পরে ঢাকায় ফিরে গিয়ে করোনা সনাক্ত হন তিনি। সে একই সময়ে মৃত জাহিরুল মুন্সি জ্বরসহ শ্বাসকষ্ট জনিত অসুস্থ হওয়ার কারনে আগে থেকেই এলাকার বাসিন্দাদের মাঝে তিনি করোনায় আক্রান্ত বলে ধারনা জন্মে। এ অবস্থায় দশ বারোদিন বাড়িতে অবস্থানের পর আজ শনিবার সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধিন অবস্থায় দুপুর সাড়ে ১২টায় মৃত্যু হয় তার। পরে তার নমুনা সংগ্রহ করে পরিক্ষায় জন্য পাঠায় স্বাস্থ্য বিভাগ। রিপোর্টের ফলাফলের আগে এ অবস্থায় মরদেহ বাড়িতে এনে স্বাভাবিক মৃতের ন্যায় সকলের উপস্থিততে জানাযা ও দাফন সম্পুর্ন করায় কিছুটা বিব্রত বোধ করছেন বলে জানান অনেকে।

No comments:

Post a Comment