রাজাপুরে ইলিশ পাচারকালে ভ্রাম্যমান আদালতে ৩ জনের কারাদন্ড - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

28 June, 2020

রাজাপুরে ইলিশ পাচারকালে ভ্রাম্যমান আদালতে ৩ জনের কারাদন্ড


আসাদুজ্জামান আশিক, ঝালকাঠি :
ঝালকাঠির রাজাপুরে ৩ জনকে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল শনিবার রাত ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সদরের মেডিকেল মোড় এলাকায় অভিযান চালিয়ে এ দন্ড প্রদান করেন।

জানাগেছে, কাউখালী উপজেলার একটি চক্র দীর্ঘদিন থেকে ইলিশের পোনা মাছ রাজাপুর উপজেলা থেকে ঢাকাগামী বরিশাল এক্সপ্রেস এ করে ঢাকার বিভিন্ন এলাকায় পাচার করে আসছিল। গতকাল রাতে উপজেলার মেডিকেল মোড় এলাকা থেকে প্রতিদিনের ন্যায় মাছ পরিবহনে তোলার সময় গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিবহনের সুপারভাইজার ও ২ মাছ ব্যবসায়ীকে আটক করে এবং ৫০ কেজি মাছ জব্দ করেন। এ সময় পরিবহনের চালক ও চালকের সহকারি ঘটনা স্থল থেকে পালিয়ে যায়। পরে​ ভ্রাম্যমান আদালত ঐ ৩ জনকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলো পার্শ্ববর্তী পিরোজপুর জেলার কাউখালী উপজেলা সদরের দক্ষিন বাজার এলাকার আব্দুল খালেক এর পুত্র মোঃ আল-আমিন (২২), বেকুটিয়ার মোঃ ইনছাব আলী হাওলাদার এর পুত্র মোঃ মিরাজ (২৪), বরগুনার বদরখালী এলাকার মোঃ দুলাল এর পুত্র মোঃ জুয়েল (২৬)

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ সোহাগ হাওলাদার জানান, দন্ডপ্রাপ্তদের থানা হাজতে প্রেরন করে রাতেই জব্দকৃত মাছ গুলো দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

1 comment: