বাবা দিবসে বাবার প্রতি বিনম্র শ্রদ্ধা - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

21 June, 2020

বাবা দিবসে বাবার প্রতি বিনম্র শ্রদ্ধা

মইনুল ইসলাম মিশুক:
বাবা দিবসে  মহান শিক্ষক জনাব মোঃ নুরুল ইসলাম বি.কম সাহেবের প্রতি বিনম্র শ্রদ্ধা.... জানালেন , ৩৯তম বিসিএস স্বাস্থ্য সহকারি সার্জন ডা. এম এম মাহবুবুর রহমান, হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

আমার বাবা জনাব মোঃ নুরুল ইসলাম বি.কম সাহেব। হোমনা তথা কুমিল্লা অঞ্চলের একজন নামকরা শিক্ষক ছিলেন। মেঘনা থানার মানিকারচর এল এল উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা জীবন শুরু করে হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ে একটা দীর্ঘসময় শিক্ষকতা করেন। ১৯৯৬ সালে তিনি শিক্ষকতা থেকে অবসরে যান। এই দীর্ঘ শিক্ষকতা জীবনে সমাজের চারপাশে আলো ছড়িয়ে গেছেন। তাঁর ছাত্র-ছাত্রীর অত্যন্ত সুনামের সাথে আলোকিত করছেন দেশকে। বিদেশেও উজ্জ্বল তারা।

১৯৩৭ সালের ১৪ ফেব্রুয়ারি হোমনা উপজেলার শ্রীমদ্দি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আমার বাবা জনাব মোঃ নুরুল ইসলাম বি. কম সাহেব। তাঁর পিতার নাম একেএম শামসুল হক মাস্টার, যিনি এই অঞ্চলে তৎকালীন বৃটিশ পিরিয়ডে দুই-একজন এন্ট্রান্স পাশ করা মানুষের একজন ছিলেন। আমার বাবা নারায়ণগঞ্জ হাইস্কুল থেকে মাধ্যমিক এবং মুন্সিগঞ্জের হরগঙ্গা কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক ও বি.কম ডিগ্রি অর্জন করেন। মুন্সিগঞ্জের হরগঙ্গা কলেজে পড়ার সময় তিনি বিখ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও শের-ই বাংলা এ কে ফজলুল হক এর সান্নিধ্যে আসেন। 

জনাব মোঃ নুরুল ইসলাম বি.কম সাহেবকে ইংরেজির জাহাজ বলা হত। তিনি হিসাববিজ্ঞান, ভূগোল, অংক এমনকি উচ্চতার গণিতেরও অসামান্য মেধাবী পন্ডিত ছিলেন। তাঁর মত অমিত মেধাবী শিক্ষক আজ বিরল। শিক্ষা ছিল তাঁর কাছে সাধনার মত। তিনি ছিলেন শিক্ষার মহান সাধক। যার স্পর্শে সমুজ্জ্বল হয়ে উঠত সবকিছু। 

মহান শিক্ষক, আদর্শ পিতা জনাব মোঃ নুরুল ইসলাম বি.কম সাহেব ২০১৭ সালের ১৩ ডিসেম্বর পাড়ি জমান আল্লাহ তাআলা'র দরবারে। জমিনে রেখে যান অগণিত সুহৃদ, শুভাকাঙ্ক্ষী। 

আলোকিত সমাজ বিনির্মানের মহান নির্মাতা বি.কম স্যার হিসেবে সবার শ্রদ্ধা ও ভালোবাসার এই মানুষটির প্রতি আজকের বাবা দিবসে আমার বিনম্র শ্রদ্ধা। সৃষ্টিকর্তার জান্নাতে তিনি পরম শান্তিতে থাকুক। দোয়া ও প্রার্থনা।

No comments:

Post a Comment