খালিয়াজুরীতে বোরোধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষকের তালিকা প্রকাশ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

07 May, 2020

খালিয়াজুরীতে বোরোধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষকের তালিকা প্রকাশ


নেত্রকোণা প্রতিনিধি:
নেত্রকোণা জেলা খালিয়াজুরী উপজেলাতে সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে ১ হাজার ৭ শত ৩৯ জন কৃষককে নির্বাচন করা হয়েছে। 
বৃহস্পতিবার ৭ মে বোরোধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুমন চক্র বর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান হেপী রায়, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃরুবাই দুর রানা, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপায়ন দত্ত মজুমদার ও উপজেলার সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার বলেন, কৃষক কূলের কথা চিন্তা করেই সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশক্রমে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে কৃষকদের। নির্বাচিত কৃষকদের কাছ থেকে ১ হাজার ৪০ টাকা দরে বোরোধান সংগ্রহ করা হবে। 
উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার বলেন, এবার বোরোধানের বাম্পার ফলন হয়েছে, এভাবে পরপর তিনবার ফসল ঘরে তুলতে পারলে কৃষকের অভাব থাকবে না।কৃষি কাজ করেই ভাল ভাবে জীবিকা নির্বাহ করা যাবে। 

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান জানান, বোরো মৌসুমে উপজেলায় ধান সংগ্রহ অভিযানে ২৬ টাকা কেজি দরে বোরোধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ১ হাজার ৭ শত ৩৯ মেঃটন।লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে । ৬ টি ইউনিয়নের বাছাইকৃত ১১ হাজার কৃষকের মধ্যে ১ হাজার ৭ শত ৩৯ জন কৃষককে নির্বাচন করা হয়। নির্বাচিত প্রতিজন কৃষকের কাছ থেকে ১ মেঃটন করে ধান ক্রয় করা হবে। এসময় সাংবাদিক, উপ- সহকারী কৃষি কর্মকর্তাগন ও বিভিন্ন ইউনিয়নের কৃষকেরা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment