হোমনায় উপজেলা ত্রাণ কমিটির সভা অনুষ্ঠিত - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

05 May, 2020

হোমনায় উপজেলা ত্রাণ কমিটির সভা অনুষ্ঠিত


মইনুল ইসলাম মিশুক, হোমনা (কুমিল্লা) প্রতিনিধিঃ 
কুমিল্লার হোমনায় করোনা সঙ্কট মোকাবেলায় উপজেলা আওয়ামী লীগ  ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সমন্বয়ে গঠিত উপজেলা ত্রাণ কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা বারোটায় উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ত্রাণ কমিটির আহবায়ক অধ্যক্ষ আবদুল মজিদ। উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গঠিত ত্রাণ কমিটির মাধ্যমে অসহায়-গরীব-দুস্থ ও কর্মহীন খেটে খাওয়া মানুষের তালিকা প্রস্তুতকরণের লক্ষ্যে এ সভা অনুষ্টিত হয়। 
সভায় উপজেলা ত্রাণ কমিটির আহŸায়ক অধ্যক্ষ আবদুল মজিদ ও সদস্য সচিব সিদ্দিকুর রহমান আবুল জানান, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী উপজেলা পর্যায়ে ২১ সদস্য, ৯টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ১১ সদস্যবিশিষ্ট; পৌরসভাসহ মোট ৯০টি ত্রাণ কমিটি গঠন করা হয়েছে। এতে এক শ’ থেকে দেড় শ’জনের নামের তালিকা মাইক্রোসফ্ট এক্সেল শিটে নির্ধারিত ছকে প্রস্তুত করে ৭ মে’র মধ্যে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের কাছে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণ কমিটির সদস্য সচিব একেএম সিদ্দিকুর রহমান আবুল, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোশারফ হোসেন, আওয়ামী লীগ দপ্তর সম্পাদক ও মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আবুল কাশেম প্রধান, মাথাভাঙা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজিরুল হক ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আক্তার হোসেন টিটু, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মান্নান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ওহাব মোক্তার, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম সরকার, সাবেক কাউন্সিলর মানিক মিয়া ইমন, যুবলীগের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামনা টিপু, ঘুগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোজাম্মেল হক প্রধান, আসাদপুর ইউনিয়ন আ.লীগ সভাপতি আবুল মালেক, জয়পুর ইউনিয়ন আ,লীগ সভাপতি আবদুছ সাত্তার, মাথাভাঙা ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক মো. দিদারুল ইসলাম, যুব লীগের সাবেক সভাপতি মো. আলাল ও সাধারণ সম্পাদক লাখ মিয়া, সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, শ্রমীক লীগ নেতা মো. আল আমিন ও মো. ছালাহউদ্দিন সরকারসহ ত্রাণ কমিটির আহŸায়কগণ উপস্থিত ছিলেন।
পরে ছক অনুযায়ী তালিকা প্রস্তুত করার নিয়মাবলী সম্বলিত জেলা কমিটির দেয়া চিঠি উপস্থিত নেতৃবৃন্দের হাতে বিতরণ করা হয়।


No comments:

Post a Comment