হোমনায় ব্রাক এর কর্মীর করোনা পজেটিভ | দৈনিক আলোরপথ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

02 May, 2020

হোমনায় ব্রাক এর কর্মীর করোনা পজেটিভ | দৈনিক আলোরপথ



মইনুল ইসলাম মিশুক,হোমনা: কুমিল্লার হোমনায় নতুন করে একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। উপজেলার প্রথম করোনা আক্রাক্ত রোগীনী সেরে উঠার তিন দিনের মাথায় আরেকজন আক্রান্ত হলো। নতুন করে আক্রান্ত হওয়া ব্যক্তি বেসরকারি সংস্থা (এনজিও) ব্র্যাকের হোমনা দুলালপুর শাখায় সুপারভাইজার পদে কর্মরত। বর্তমানে তিনি উপজেলা সদর শাখায় অবস্থান করছেন।

২ মে শনিবার বিকেলে ওই ব্যক্তির করোনা পজেটিভ রিপোর্ট এলে তার কর্মস্থল ব্র্যাক দুলালপুর শাখা এবং সদর ব্রাঞ্চ লকডাউন করেছে প্রশাসন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।  
জানা গেছে, তার বাড়ি গাজীপুর কাপাসিয়া উপজেলার ডুমুরিয়া থেকে গত ৪ এপ্রিল হোমনায় আসেন। এর কয়েক দিন পরেই তার করোনার উপসর্গ ঠান্ডা, সর্দি, জ্ব,   গরাব্যথা ও শ্বাসকষ্ট  দেখা দেয়। গত ৩০ এপ্রিল চিকিৎসার উদ্দেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানেই চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে পাঠায়। শনিবার দুপুরে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। এরই মধ্যে সে তার অফিসের কয়েকজনের সংস্পর্শেও এসেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, গাজীপুর কাপাসিয়ার ডুমুরিয়া থেকে গত ৪ এপ্রিল হোমনায় আসার কয়েকদিন পরই তার করোনার উপসর্গ ঠান্ডা, সর্দি, জ্বর , গরাব্যথা ও শ্ব্বাসকষ্ট দেখা দেয়। গত ৩০ এপ্রিল চিকিৎসার জন্য হাসপাতালে এলে তার নমুন সংগ্রহ করে আইডিসিআরে পাঠানো হয়। শনিবার তার করোনা পজেটিভ এসেছে। এরইমেধ্য তিনি কর্মস্থলের কয়েকজনের সংস্পর্শেও এসেছেন। আমরা তাদের নমুনাও সংগ্রহ করব।

No comments:

Post a Comment