ভাড়া নিয়ে দ্বন্দ্ব, ভাড়াটিয়াকে মারধোর করায় বাড়িওয়ালাসহ গ্রেফতার ২ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

20 May, 2020

ভাড়া নিয়ে দ্বন্দ্ব, ভাড়াটিয়াকে মারধোর করায় বাড়িওয়ালাসহ গ্রেফতার ২

ঘরভাড়া না দেয়ায় রাজধানীতে এক বৃদ্ধ ভাড়াটিয়া ও তার দুই ছেলেকে পিটিয়ে গুরুতর আহত করেছে বাড়ির মালিক ও তার ভাতিজারা। মঙ্গলবার (১৯ মে) বিকেলে চকবাজার থানার হোসনী দালান শিয়া গলিতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরা হলেন, ঝালমুড়ি বিক্রেতা মো. হান্নান (৫০), ছেলে আল আমিন (২৪) ও সাইদুল ইসলাম (২০)।

খবর পেয়ে ডিএমপির লালবাগ বিভাগের চকবাজার জোনের সহকারী কমিশনার মো. ইলিয়াছ হোসেন ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় বাসার মালিক রাজু আহমেদ ও তার ভাতিজা সোহানকে আটক করা হয়।

এ ঘটনায় মঙ্গবার রাতেই চকবাজার থানায় একটি মামলা নথিভুক্ত হয়েছে।

বাড়িওয়ালার মারধরের শিকার ভাড়াটিয়া বৃদ্ধ মো. হান্নান কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘পিঠা ও ঝালমুড়ি বিক্রি করে আমার সংসার চলে যায়। দীর্ঘ ৫ বছর ধরে এই বাসায় ভাড়ায় বসবাস করে আসছি। কখনও ভাড়া নিয়ে সমস্যা হয়নি। কিন্তু এবার করোনার কারণে পিঠা ও ঝালমুড়ি ব্যবসা চলছে না। দুই মাসের এই করোনার কারণে বিক্রি বন্ধ থাকায় আর্থিক সংকটে পড়েছি। যে কারণে ভাড়া দিতে পারিনি’।

তিনি বলেন, ভাড়া দিতে না পারায় মালিক বাসায় তালা দিয়ে দেয়। আজ বিকেলে দোতলায় চাবি দেয়ার জন্য অনুরোধ করলে তিনি রেগে যান। তখন বলি প্রতিমাসে ১২ হাজার করে টাকা ভাড়া দিয়ে আসছি, কখনও সমস্যা হয়নি। এইবারই প্রথম। যদি একান্তই না মানেন তাহলে অ্যাডভান্স হিসেবে দেয়া ৪০ হাজার টাকা থেকে কেটে নিন। এই কথা শোনা মাত্রই বাড়ির মালিক আমার বুকে আঘাত করে। দুই ছেলেকে মাথায় ও হাতে আঘাত করে। তিনজনকেই রক্তাক্ত করে বের করে দেয়। অন্য ভাড়াটিয়াদের সহযোগিতায় বেরিয়ে আসি, সে সময়ও হত্যার হুমকি দিতে থাকে’।

এ ভাড়াটিয়া বলেন, খবর পেয়ে পুলিশ আসে। পুলিশই আমাদের হাসপাতালে নেয়। মাথায় ৩টি সেলাই লাগে এবং হাতে মাথায় ব্যান্ডেজ দিতে হয়।

চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইলিয়াছ হোসেন জানান, ওই বাসার মালিক রাজু আহমেদ আরও ভাড়াটিয়ার ঘরে তালা দিয়েছেন ভাড়ার জন্য। সবাই চাবি ফেরত পেলেও হান্নানের পরিবার কাকুতি-মিনতি করেও ঘরে ঢোকার চাবি পায়নি। এই করোনায় মানবিকতাকেই সবাই যেখানে গুরুত্ব দিচ্ছে, সেখানে তিনি এক মাসের ভাড়ার জন্য দীর্ঘদিনের ভাড়াটিয়াকে পিটিয়ে রক্তাক্ত করেছেন।

তিনি বলেন, পিটিয়ে রক্তাক্ত করার খবর পাওয়ার পর ঘটনাস্থলে টহল পুলিশ দল নিয়ে উপস্থিত হই। আহতদের উদ্ধার করে মেডিকেলে পাঠানো হয়। ভাড়াটিয়াদের জখম করার অপরাধে বাড়ির মালিক রাজু আহমেদ ও তার ভাতিজা মো. সোহানকে আটক করে থানায় নেয়া হয়েছে।

ঝালমুড়ি বিক্রেতা ওই ভাড়াটিয়ার অভিযোগের ভিত্তিতে চকবাজার থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলা নং ৬। পুলিশ মামলার ভুক্তভোগীদের নিরাপত্তা দেওয়া ও ওই বাসায় থাকার ব্যবস্থা করে দিয়েছে। বুধবার সকালে দায়ের করা মামলায় বাড়ির মালিক রাজু আহমেদ ও তার ভাতিজা মো. সোহানকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

©barta bazar

No comments:

Post a Comment