নারী চিকিৎসককে বাসায় তুলে দিলেন ওসি - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

18 April, 2020

নারী চিকিৎসককে বাসায় তুলে দিলেন ওসি


আলোরপথ ডেস্কঃ 
নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার শিমুলিয়া গ্রামে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার আশঙ্কায় এক নারী চিকিৎসককে বাসা থেকে বের করে দেওয়ার খবর জানা যায়। 


সোনাইমুড়ী থানার ওসি আবদুস সামাদ জানান, বিষয়টি অবহিত হয়ে এবং স্থানীয় সংসদ সদস্য জানানোর পর ডা. আসমা আক্তারকে বাড়িওয়ালা মোহাম্মদ আলীর বাড়িতে পৌঁছে দেই। সে সময় বাড়িওয়ালা মোহাম্মদ আলী এ ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করেন।

ডা. আসমা আক্তার বলেন, বাড়িওয়ালা তার কৃতকর্মের জন্য দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া, এ মূহুর্তে বোনের বাসায় থেকে তিনি আগের মতো চিকিৎসা সেবা প্রদান করতে পারবেন। এজন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাঈনুল ইসলাম জানান, বাড়িওয়ালা মোহাম্মদ আলী তার সঙ্গে দেখা করে বলেন, এ ঘটনায় তিনি অনুতপ্ত হন এবং না বুঝে এ রকম কাজ করার জন্য দুঃখ প্রকাশ করেন।


উল্লেখ্য, ডা. আসমা ওই বাড়িতে তার ছোট বোনের পরিবারের সঙ্গে থাকেন। তার স্বামীর বাড়ি কুমিল্লায়। হঠাৎ গত ১৪ এপ্রিল বিকালে আমার ছোটবোন তাকে বলে, তিনি যেন আর তাদের বাড়িতে না যান। ওই দিন সন্ধ্যার সময় তিনি বোনের বাড়িতে যাওয়ার বাড়ির মালিক মোহাম্মদ আলী তাকে অপমানজনক কথা বলে, ওই বাসায় যেতে নিষেধ করেন। বাড়ির মালিকের ধারণা তার বাইরে যাওয়া-আসার কারণে তারা করোনা আক্রান্ত হবেন। 

তিনি আরও বলেন যানবাহন বন্ধ থাকার কারণে, কুমিল্লায় গিয়ে স্বামীর সঙ্গে থাকার সুযোগ নেই। তাই তিনি গত দুদিন থেকে সোনাইমুড়ীর একটি বেসরকারি হাসপাতালের একটি কক্ষে কোনোরকমে থাকছেন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসিকে অবহিত করা হলে, তারা তাকে পুনরায় সে বাড়িতে থাকার ব্যবস্থা করেন।

সৌন

No comments:

Post a Comment