অসহায় কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিলো টংগী থানা সেচ্ছাসেবক লীগ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

25 April, 2020

অসহায় কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিলো টংগী থানা সেচ্ছাসেবক লীগ

রবিউল ইসলাম, টঙ্গী থেকেঃ   
যুব ও ক্রিয়া প্রতি মন্ত্রী জাহিদ আহসান রাসেল এম, পির নির্দেশে অসহায় কৃষকের ধান কেটে দিলো টংগী থানা সেচ্ছাসেবক লীগ।

কৃষকদের সংকট দূর করতে টংগী থানা সেচ্ছাসেবক লীগের যুগ্ম -সাধারণ সম্পাদক ইমান হোসেন এর  উদ্যোগে গাজীপুরে এবার কাঁচি হাতে মাঠে নেমেছেন টঙ্গী  থানা স্বেচ্ছাসেবক লীগসহ ৪৯ ও ৫০ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের  এর নেতাকর্মীরা। 

শক্রবার  ৫০নং ওয়ার্ড চাঁনকির টেক এলাকায় আলাউদ্দিন মাঝি নামের এক অসহায় কৃষকের প্রায় ৩ বিঘা জমির পাকা ধান কেটে মাড়াইও করে দেন তারা।  

উক্ত কার্যক্রমে সহযোগিতায় নিয়োজিত  ছিলেন, টঙ্গী থানা সেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক জীবন দাশ, ৪৯নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগ নেতা মিলন মৃধা, ৪৯নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগ নেতা বিল্লাল অাকন,৪৯নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগ নেতা মোস্তফা মিয়া,টঙ্গী সরকারি কলেজ শাখা  ছাত্র লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ সরদার, ৪৯নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি মনির দেওয়ান,৫০নং ওয়ার্ড ছাত্রলীগের সংগঠনিক সম্পাদক মো.রিপন হোসেন সহ প্রায় ৭০ জন নেতাকর্মী। 

গরীব কৃষক  আলাউদ্দিন মাঝি  বলেন, করোনাভাইরাসের কারণে ধান কাটার জন্য কোনো শ্রমিক পাচ্ছিলাম না। মাঠে পাকা ধানগুলো নষ্ট হওয়ার পথে খুবই দুশ্চিন্তায় ছিলাম। অন্যান্য সময় ৪০০ টাকা পারিশ্রমিকে শ্রমিক পাওয়া গেলেও করোনা ভাইরাসের ভয়ে দ্বিগুণ টাকায়ও শ্রমিক পাওয়া যাচ্ছে না।

সেচ্ছাসেবক লীগের ভাইয়েরা সারাদিন কষ্ট করে আমার জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন। এই করোনার সময় কোন মানুষ মারা গেলেও লোক পাওয়া যায় না, আর আমার পাশে এই ভাইদের পেয়েছি, তাদের জন্য এবং মাননীয় প্রধানমন্ত্রীর জন্য
এবং যার নির্দেশে সেচ্ছাসেবক লীগের  ভাইয়েরা সারাদিন কষ্ট করে আমার জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন 
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল (এম.পি)’র জন্য অনেক অনেক দোয়া রইলো।

টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  ইমান হোসেন  বলেন, ক্ষেতে থাকা পাকা ধান নিয়ে কৃষকরা চরম বিপাকে পড়েছেন। তাদেরকে সহযোগিতা করার জন্যই মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির  নিদের্শে টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মাঠে নেমেছেন বলে তিনি জানান। 

৪৯নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগ নেতা মিলন মৃধা বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে ওই কৃষকের ৩ বিঘা জমির ধান তারা কেটে মাথায় করে বাড়িতে পৌঁছে দিয়েছেন। শুধু তাই নয়, মাড়াইও করে দিয়েছেন। 

জাতির এই চরম দুঃসমেয় স্থানীয় সংসদ সদস্য  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ভাই গাজীপুর সহ টংগীর  সকল   সেচ্ছাসেবক লীগ  নেতা কর্মীদের বিপদগ্রস্থ কৃষকের পাশে দাঁড়ানোর জন্য নির্দেশ দিয়েছেন। আমরা সেই লহ্মেই কাজ করছি। 

তিনি আরও জানান, ৫০ নং ওয়ার্ড এর এই বিলে দুই শতাধিক কৃষকের ধানক্ষেত রয়েছে। পর্যায়ক্রমে সবার ধান আমরা সেচ্ছাসেবক লীগের  নেতাকর্মীদের সহযোগিতায় কেটে কৃষকদের বাড়ি পর্যন্ত পৌঁছে দিব। আমাদের নেতা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ভাই এর নির্দেশনা মোতাবেক আমরা কৃষকের ধান বাড়িতে না উঠাপ র্যন্ত এই কার্যক্রম চালিয়ে যাবো, ইনশাল্লাহ।

No comments:

Post a Comment