কালিয়াকৈরে কৃষকের ধান কেটে দিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

21 April, 2020

কালিয়াকৈরে কৃষকের ধান কেটে দিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান


রবিউল করিম, স্টাফ রিপোর্টার:   
গাজীপুরের কালিয়াকৈরের বিভিন্ন এলাকায় গাজীপুর জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও কালিয়াকৈর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদের নেতৃত্বে শ্রমিক না পাওয়া অসহায় কৃষকের ধান কাটা শুরু হয়েছে। মঙ্গলবার উপজেলার ফুলবাড়িয়া উত্তর পাড়া চকে তিনি যুবলীগের ৫০জনের একটি কর্মীবাহিনী নিয়ে দুজন কৃষকের ৫বিঘা জমির পাকা ধান কেটে দেন।


সেলিম আজাদ জানান উপজেলার বিভিন্ন এলাকায় হাজার হাজার কৃষকের জমির বোর ধান পেকে রয়েছে। তারা শ্রমিকের অভাবে তাদের পাকা ধান কাটতে পারছেনা। দেশে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে বিভিন্ন এলাকায় লকডাউনের কারনে এক এলাকার লোক অন্য এলাকায় যাতায়াত বন্ধ করে দিয়েছে । এজন্য গাজীপুরের কালিয়াকৈরের বিভিন্ন এলাকায় শ্রমিক সংকট দেখা দিয়েছে।  কৃষকরা শ্রমিকের অভাবে তাদের জমিতে পাকা ধান কাটতে পারছেনা। 

আমরা মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে এবং মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের মন্ত্রী আকম মোজাম্মেল হকের দিক নির্দেশনায় যাতে  কোন কৃষক তাদের ধান কাটতে না পাড়ায় তাদের খাদ্যের সংকট না দেখা দেয় এজন্য গাজীপুর জেলা যুবলীগের কর্মীরা গাজীপুরের যেখানেই শ্রমিকের অভাবে কৃষকরা তাদের ফসল কাটতে পারবেনা আমরা সেখানেই গিয়ে তাদের ফসল কেটে বাড়িতে উঠিয়ে দিয়ে আসবো। পর্যায়ক্রমে উপজেলার সকল কৃষকের ধান কেটে দেওয়ার হবে।

No comments:

Post a Comment