বগুড়ায় ২ফিট ২ ইঞ্চির উচ্চতার মানুষ,বয়স ১৬ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

20 January, 2019

বগুড়ায় ২ফিট ২ ইঞ্চির উচ্চতার মানুষ,বয়স ১৬


ডেস্ক নিউজ: প্রাকৃতিক ভাবে সাধারন মানুষের মতো বেড়ে উঠতে পারেনি আসাদ হক। ষোল বছর বয়সে তার উচ্চতা হয়েছে মাত্র ২ ফুট ২ ইঞ্চি। তার কথাবার্তা চলাফেরা ষোল বছর বয়সী’র মতো হলেও শারীরিক ভাবে সে বেড়ে উঠতে পারেনি। বগুড়া জেলার ধুনট উপজেলার কালের পাড়া ইউনিয়নের দেওয়া জন্ম মৃত্যু নিবন্ধকের ফরমে তার বয়স থেকে এ তথ্য জানাযায়। আসাদ হক ধুনট উপজেলার কালেপাড়া ইউনিয়নের আড়কাটিয়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে।
আসাদের পরিবার সূত্রে জানা যায়, আড়কাটিয়া গ্রামের সাইফুল ইসলাম ও কাজুলী খাতুনের সংসারে তিন ছেলে রাসেল, আসাদ ও সৈকত। আসাদ হক ভাইদের মধ্যে মেজো। সে অন্যসব সাধারন মানুষের মত চলাফেরা করতে পারে না।এমনকি কোন প্রতিষ্ঠানের লেখাপড়া করেনা। তার চিকিৎসা বা লেখাপড়ার খরচ চালানো দারিদ্র পরিবারের দিনমজুর সাইফুল ইসলামের পক্ষে প্রায় অসম্ভব।
আসাদের বাবা দিনমজুর সাইফুল ইসলাম জানান, মেজো ছেলে আসাদ হক ২০১৩ সালে ১৪ ফেব্রুয়ারী জন্ম গ্রহন করে। জন্মের পর থেকেই সে শারিরিক ভাবে প্রতিবন্ধী। তার বর্তমান বয়স ১৬ বছর, উচ্চতা ২ ফিট ২ ইঞ্চি এবং তার ওজন ১৪ কেজি। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান আমি তাকে স্থানীয়ভাবে চিনি ও জানি। সে শারিরিক ভাবে আরো ৮/১০জন সাধারন মানুষের চেয়ে স্বাভাবিক নয়। এক প্রশ্নের জবাবে বলেন তার এখনও সহায়তা কার্ড হয়েছে কিনা আমার জানা নেই বলে জানান তিনি

No comments:

Post a Comment