ক্যারিয়ারের সেরা সেঞ্চুরি 'মা'কে উৎসর্গ করলেন মাহমুদউল্লাহ - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

01 December, 2018

ক্যারিয়ারের সেরা সেঞ্চুরি 'মা'কে উৎসর্গ করলেন মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরি উদযাপনের মুহূর্ত; (ছবি : ক্রিকইনফো)
ক্রীড়া ডেস্কঃ
ঢাকা টেস্টে চালকের আসনে বাংলাদেশ। বাংলাদেশের বড় স্কোরের পথে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরি। দ্বিতীয় দিন শেষে ব্যাটসম্যানদের পর টাইগার বোলারদের দাপটে বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ। আর টেস্ট ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরিটি নিজের 'মা'কে উৎসর্গ করেছেন বাংলাদেশ দলের দুঃসময়ে হাল ধরার প্রতীক মাহমুদউল্লাহ।
ক্যারিবিয়ানদের বিপক্ষে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে মাহমুদউল্লাহ ২৪২ বলে খেলেন ক্যারিয়ার সেরা ১৩৬ রানের ইনিংস। মূলত তার ব্যাটিংয়ে ভর করে ক্যারিবিয়ানদের বিপক্ষে ৫০৪ রানের পাহাড় গড়ে ইনিংস শেষ করে বাংলাদেশ।
চাপের মাঝে নিজেকে প্রমাণ করে শেষ চার টেস্ট ইনিংসে দুটি সেঞ্চুরির দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ে সিরিজ থেকে ধারাবাহিক এই ব্যাটসম্যান এদিন শতরানের মাইলফলক স্পর্শ করে উদযাপনটা করেছেন বরাবরেই মতো নিজস্ব ভঙ্গিমায়। সেঞ্চুরির পর হেলমেট খুলে উড়ন্ত চুমু আর ভালোবাসার চিহ্ন দেখিয়েছেন। তবে এবার ভালোবাসাটা প্রিয়তমা স্ত্রী এবং প্রিয় সন্তানের সঙ্গে বিশেষভাবে মাকে উৎসর্গ করেছেন তিনি।

দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে ক্যারিয়ার সেরা সেঞ্চুরিটি মাকে উৎসর্গ করার কথা জানিয়ে মাহমুদউল্লাহ বলেন, 'এমন উদযাপনের উদ্দেশ্য অবশ্যই আমার পরিবার, আমার স্ত্রী, আমার সন্তান এবং আমি আমার এই সেঞ্চুরিটা আম্মুর জন্য উৎসর্গ করতে চাই।'
টেস্টের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে থাকলেও এই উইকেটে যে অনেক চ্যালেঞ্জের সঙ্গে ব্যাটিং করতে হয়েছে তা মনে করিয়ে দিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘বেশ কষ্ট করে ব্যাটিং করতে হয়েছে। যখন আমি আর সাকিব ব্যাটিং করছিলাম তখন হয়তো ২টা কি ৩টা বাউন্ডারি মারতে পেরেছিলাম। সাকিবও বেশ কষ্ট করে ব্যাটিং করছিল।’
ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে বাংলাদেশের ৫০৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৭৫ রানে তুলেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

16 comments: