শ্রীপুর সাহিত্য পরিষদের আয়োজনে রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম শুভ জন্মদিন পালন - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

22 November, 2018

শ্রীপুর সাহিত্য পরিষদের আয়োজনে রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম শুভ জন্মদিন পালন

মোঃজসিম উদ্দিন
শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধি   


রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম শুভ জন্মদিন পালন করছেন  শ্রীপুর উপজেলা সাহিত্য পরিষদ 
তারুণ্যের কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম শুভ জন্মদিন উপলক্ষে শ্রীপুর উপজেলা সাহিত্য পরিষদের উদ্যোগে ২২ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা প্যালেস্ হোটেলে আয়োজন করা হয়।

কবি মেহবুব মল্লিকের সঞ্চালনায় শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি কবি রানা মাসুদ এর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন গীতিকার ও কবি মহসীন আহম্মেদ। এসময় কবির জীবনী নিয়ে আলোচনা করা হয়। তদন্ত রিপোর্ট কবিতা আবৃত্তি করা সহ কেক কাটার পর অনুষ্ঠানের সমাপ্ত করা হয়।

সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এশিয়ান টিভির গাজীপুর জেলার বিশেষ প্রতিনিধি মাহমুদুল হাসান, কলকাতা টিভির শ্রীপুর উপজেলা প্রতিনিধি মাহফুজুর রহমান ইকবাল, দৈনিক প্রথম বেলা’র গাজীপুর জেলা প্রতিনিধি এস এম জহিরুল ইসলাম, প্রথম ভোর জেলা প্রতিনিধি মো: মোজাহিদ, প্রথম বেলা’র শ্রীপুর উপজেলা প্রতিনিধি মো: জসিম উদ্দিন।

অনুষ্ঠানে অংশ নেন, কবি শাহ্ আলম পারভেজ, কবি আজম, কবি ইউনুস, কবি মিশকাত রাসেল, কবি রোহান সারোয়ার রিপন, মোস্তাফিজুর রহমান নাঈম, বাউল তোতা মিয়া, লাভলু প্রমূখ।

বক্তাগণ বলেন, রেজাউদ্দিন স্টালিন বাংলাদেশের কবিতাভুবনে প্রাজ্ঞ কণ্ঠ; আশির দশকে আবির্ভূত হয়ে ইতোমধ্যে সমগ্র বাংলা কবিতায় নির্মাণ করতে সক্ষম হয়েছেন একটি স্বকীয় কাব্যভুবন। সংরক্ত স্বকালের সঙ্গে সংলগ্ন হয়ে স্টালিনের কবিতা পুরাণ বিকিরণ করে নতুন মাত্রা, নবতর ব্যঞ্জনা। আর তিনি হয়ে ওঠেন এই উপমহাদেশের আন্তর্জাতিক কণ্ঠস্বর।


No comments:

Post a Comment