রাজশাহীতে ৪০তম প্রিলিমিনারি পরীক্ষার ফরম পূরণে প্রতারণার অভিযোগে দুই দোকান সিলগালা - Alorpoth24.com | সত্য প্রকাশে কলম চলবেই

শিরোনাম

20 November, 2018

রাজশাহীতে ৪০তম প্রিলিমিনারি পরীক্ষার ফরম পূরণে প্রতারণার অভিযোগে দুই দোকান সিলগালা

 রাবি প্রতিনিধিঃ

বাংলাদেশে কর্ম কমিশন (বিসিএস)-এর ৪০তম প্রিলিমিনারি পরীক্ষার ফরম পূরণে প্রতারণার দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুটি দোকান সিলগাল করে দেয়া হয়েছে। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ মার্কেটে প্রতারণায় অভিযুক্ত ‘স্পন্দন কম্পিউটার’ ও ‘ভাই ভাই কম্পিউটার’ নামের দুটি দোকান থেকে প্রতারণার আলামত উদ্ধারের অভিযানে গিয়ে এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে গত বৃহস্পতিবার বিসিএস ফরম পূরণে প্রতারণা করে প্রায় ২ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ওঠে ওই দোকান দুটির কর্মচারীদের বিরুদ্ধে।

শিক্ষার্থীদের অভিযোগ, ওই দুটি দোকানের মালিক ও কর্মচারীরা শিক্ষার্থীদের কাছ থেকে বিসিএসের কোটা বিহীন আবেদনের টাকা নিলেও ফরমে দৃষ্টিপ্রতিবন্ধী করে প্রত্যেকের কাছ থেকে প্রায় ৬০০টাকা করে হাতিয়ে নেয়। এতে রাবির প্রায় ৩০০ শিক্ষার্থীর বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ে।

শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে দোকান দুটির মালিক মোস্তাক আহমেদ মামুন, আরিফ হোসেন ও রফিকুল ইসলামকে আটক করে পুলিশে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শনিবার বিকেলে প্রতারণার শিকার শিক্ষার্থীদের টাকা ফেরত দেওয়া হয়। এছাড়াও ৭২ ঘন্টার মধ্যে শিক্ষার্থীদের পুনরায় আবেদন করার সুযোগ দেওয়ার ব্যবস্থা করে প্রশাসন।

এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, এই ঘটনার সংশ্লিষ্টতার আলামত উদ্ধার করতে পুলিশের উপস্থিতিতে দোকানগুলোতে থেকে প্রতারণায় ব্যবহৃত টেলিটক সিম ও সিপিইউ জব্দ করা হয়েছে। ওগুলো প্রমাণ হিসেবে আদালতে হাজির করা হবে। পুুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে দুটো দোকানই সিলগালা করা হয়। শিক্ষার্থীরা অভিযোগ দিলে এসব দোকান ক্যাম্পাস থেকে তুলে দেয়া হবে। শিক্ষার্থীদের সঙ্গে যারা প্রতারণা করবে তারা ক্যাম্পাসে ব্যবসা করতে পারবে না।

No comments:

Post a Comment